Home > জাতীয় > সিরাজগঞ্জে ট্রেনে আগুন, ৭ বগি ল‌াইনচ‌্যুত

সিরাজগঞ্জে ট্রেনে আগুন, ৭ বগি ল‌াইনচ‌্যুত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়ে গেছে। এর মধ্যে ইঞ্জিনসহ চারটি বগিতে আগুন ধরে যায়। আগুনে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে।

এতে ট্রেনের লোকো মাস্টার (চালক) এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থলে গেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস. এম নজরুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগে প্রথমে ইঞ্জিন লাইনচ্যুত হয়। এরপর ইঞ্জিনের পেছনে থাকা আরো ছয়টি বগি লাইনচ্যুত হয়ে সামনের বগির সঙ্গে পেছনেরটি ধাক্কা খায়।

তখন ইঞ্জিনে আগুন ধরে গেলে পেছনের তিনটি বগিতেও আগুন লাগে। আগুনে ইঞ্জিন সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে।

ট্রেনের আহত লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টারকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধার করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ চালুর চেষ্টা চলছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ