Home > জাতীয় > ফাঁকা ঢাকায় সতর্ক পুলিশ

ফাঁকা ঢাকায় সতর্ক পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঈদে ফাঁকা হয়ে গেছে রাজধানী। ফাঁকা ঢাকায় চুরি, ছিনতাই বা ডাকাতির ঘটনা ঘটে থাকে। তাই ফাঁকা ঢাকায় নিরাপত্তায় বিশেষ নজরদারিতে রয়েছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া ঈদ উত্তর এক অনুষ্ঠানে বলেন, ‘কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে আছে। তবে, গ্রামে যাওয়ার আগে নিজেদের বাসা-বাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে হবে। রাতের বেলা পুলিশের সঙ্গে এলাকার নিরাপত্তা প্রহরীরা সমন্বয় করে কাজ করছেন।’

পুলিশ জানায়, নিরাপত্তার অংশ হিসেবে রাজধানীতে বিট পুলিশ, কমিউনিটি পুলিশ, সিভিল পুলিশ এবং নিয়মিত পোশাকধারী পুলিশের সমন্বয়ে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। প্রতিটি এলাকা, মহল্লায় বিশেষ নজরদারিতে আছে পুলিশ। এ ছাড়াও ব্যাংকমুখী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পুলিশের হিসাব বলছে, ঈদ উপলক্ষে নগরীর প্রায় ৫০ লাখ মানুষ ঢাকার বাইরে চলে গেছেন। ১০ লাখ বাসা খালি হয়েছে। এসব বাসার নিরাপত্তা দিতে পুলিশ সদস্যদের ছুটি স্থগিত করা হয়েছে।

এ ছাড়াও বাসা-বাড়ির নিরাপত্তায় সমাজকল্যাণ সমিতি ও বাড়ির মালিক সমিতিসহ এ ধরনের বিভিন্ন সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট থানার সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

বিভিন্ন এলাকা এবং মার্কেট সিসি ক্যামেরার মাধ্যমে সর্বদাই পুলিশের নজরদারিতে রয়েছে। এসব এলাকায় কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশ সে বিষয়ে ব্যবস্থা নেবে। তবে মঙ্গলবার পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ