Home > জাতীয় > কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের সুপারিশ

কোরবানির বর্জ্য দ্রুত অপসারণের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহায় কোরবানির বর্জ্য দ্রুত অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, বেগম রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল এবং আব্দুস সালাম মুর্শেদী।

বৈঠকের শুরুতে শোকের মাস আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সড়ক রক্ষণাবেক্ষণে প্রতি বছর বাজেটে নির্দিষ্ট পরিমাণ অর্থ বরাদ্দ, বন্যা-পরবর্তী ক্ষতিগ্রস্ত সড়ক পর্যবেক্ষণের প্রেক্ষিতে প্রকল্প গ্রহণ এবং প্রতিটি উপজেলার হাট-বাজারকে কেন্দ্র করে যাতায়াত ও পরিবহন ব্যবস্থা আরও যুগোপযোগী করার সুপারিশ করা হয়।

এ ছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর কর্তৃক নির্মিতব্য রাস্তাঘাটসহ সব প্রকল্প বাস্তবায়নে স্থানীয় সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনের সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ