Home > জাতীয় > চতুর্থ শিল্পবিপ্লবের জন্য ডিসিদের প্রস্তুত থাকার আহ্বান

চতুর্থ শিল্পবিপ্লবের জন্য ডিসিদের প্রস্তুত থাকার আহ্বান

সচিবালয় প্রতিবেদক : চতুর্থ শিল্পবিপ্লবের জন্য জেলা প্রশাসকদের (ডিসি) প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনে ষষ্ঠ কার্যঅধিবেশনে জেলা প্রশাসকদের এই প্রস্তুতির কথা জানিয়েছেন।

বৈঠক শেষে মোস্তাফা জব্বার সাংবাদিকদের বলেন, চতুর্খ শিল্পবিপ্লবের জন্য প্রস্তুতি নিতে বলেছি। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়তে করণীয় সম্পর্কে প্রস্তুতি নিতে বলেছি। আমাদের জনগণও এসব কিছু সহায়তা করবে বলে আশা করছি। জেলা প্রশাসকরা উৎসাহী, তারা সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

মন্ত্রী বলেন, আমাদের কাজ হচ্ছে দেশের প্রত্যেক বাড়ি বাড়ি কানেক্টিভিটি (ইন্টারনেট সংযোগ) পৌঁছে দেওয়া। এটা আমার কমিটমেন্ট। এই কমিটমেন্ট রক্ষা করার জন্য রেলপথ, সড়ক পথ, নৌপথের মতো ইন্টারনেটের পথ তৈরি করতে না পারি। তাহলে যে বাংলাদেশের (ডিজিটাল) কথাই বলি কোনোটাই হবে না।

মোস্তাফা জব্বার বলেন, আমাদের জন্য যেটা চ্যালেঞ্জ সেটা হলো গ্রামকে শহর বানানোর নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করা। শহর বানানোর মানে দালান কোঠা তৈরি ও রাস্তাঘাট পাকা করা বা মানুষের অবস্থার পরিবর্তন করা নয়। আমরা যে সময়ে বাস করছি, এখন সারা বিশ্বই ডিজিটালে রূপান্তরিত হচ্ছে। আমাদের ডিজিটাল প্রযুক্তির ব্যবহারটা করেই রূপান্তরটা করতে হবে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ