Home > জাতীয় > বিজয়ী মোদিকে প্রধানমন্ত্রীর ফোন

বিজয়ী মোদিকে প্রধানমন্ত্রীর ফোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছেন এবং লোকসভা নির্বাচনে তার জোটের বিপুল বিজয়ে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বিকাল সাড়ে ৫টায় ভারতীয় প্রধানমন্ত্রীকে ফোন করেন এবং ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে তার দলের বিপুল বিজয়ে তাকে আন্তরিক অভিনন্দন জানান।’

শেখ হাসিনা মোদিকে বলেন, ‘ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে আপনার গতিশীল নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চার (এনডিএ) বিপুল বিজয়ে আমি বাংলাদেশের সরকার ও জনগণ, আমার দল এবং আমার নিজের ও পরিবারের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’

পাঁচ মিনিটের টেলিফোন আলাপে মোদিকে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এ বিশাল বিজয় আপনার প্রতি ভারতের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন।’

এ বিজয়কে ঐতিহাসিক আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, দক্ষিণ এশিয়ার মানুষ এ বিজয়ে আনন্দিত হবে এবং এ অঞ্চলের মানুষ এক সাথে কাজ করতে পারে।

এ সময় শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তার সফলতা ও সুস্বাস্থ্য কামনা করেন বলেও জানান প্রেস সচিব।

এর আগে মোদিকে পাঠানো এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ভারতের সাথে তার বহুমুখী সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয়, যে সম্পর্ক সত্যিকারের মঙ্গল কামনা, পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধাবোধের দ্বারা পরিচালিত।

তিনি বলেন, ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সমর্থনে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এ সম্পর্কের এক চরম মুহূর্ত।

‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, নিজ নিজ জনগণ আমাদের নতুন করে যে সমর্থন দিয়েছেন তা নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক, যা ইতিমধ্যে সুপ্রতিবেশীর রোল মডেল হিসেবে আখ্যায়িত হয়েছে, তা আরও সংহত এবং আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হবে,’ বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ভারতের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য, অব্যাহত সফলতা ও দীর্ঘায়ু কামনা করেন।

‘আপনার সুবিধাজনক সময়ে আমি আপনাকে বাংলাদেশে স্বাগত জানানোর অপেক্ষায় আছি,’ যোগ করেন প্রধানমন্ত্রী।খবর ইউএনবি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ