Home > জাতীয় > ‘নগর অ্যাপে’ সমস্যা জানাবে ঢাকাবাসী, নিমিষে হবে সমাধান

‘নগর অ্যাপে’ সমস্যা জানাবে ঢাকাবাসী, নিমিষে হবে সমাধান

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকার যেকোনো ধরনের সমস্যা সমাধানে রাজধানীবাসী মোবাইলে ‘নগর অ্যাপ’ এর মাধ্যমে অভিযোগ-সমস্যা জানাবেন এবং নিমিষেই তার সমাধান হবে-এই প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

তিনি জানান, এই অ্যাপটি তৈরি করার কাজ চলছে। খুব শিগগিরই এর মাধ্যমে নাগরিক সম্যসা সমাধান হবে। তবে এর আগে নগরবাসীকে তার দায়িত্ব ও অধিকার সম্পর্কে সচেতন করতে চান এই মেয়র প্রার্থী।

মঙ্গলবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে এক গোলটেবিল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এই কথা জানান। ‘আগামী প্রজন্মের স্বপ্নের ঢাকা’ শীর্ষক এই সভার আয়োজন করে জুনিয়ার চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

আতিকুল ইসলাম বলেন, ‘আমরা যারা ঢাকায় বসবাস করি তাদের নিজেদেরও একটা দায়িত্ব ও কর্তব্য আছে। এই সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে পারলে স্বপ্নের ঢাকা গড়ার কাজ সহজ হবে। নগর অ্যাপের মাধ্যমে এখন সহজেই নাগরিক সমস্যার সমাধান হবে। যদি না হয় ওই অ্যাপের মাধ্যমেই বিষয়টি মেয়রের কাছে সিগনাল যাবে। আর এর জন্য সংশ্লিষ্টদের অবশ্যই জবাবদিহি করতে হবে।’

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন আয়োজক সংগঠনের ভাইস প্রেসিডেন্ট আমজাদ হোসাইন। সভায় সমাজের বিভিন্নস্তরের তরুণ উদ্যোক্তা, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন পেশাজীবী, চিকিৎসক, শিক্ষক, ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের অতিথিরা ঢাকা শহরের বিভিন্ন সমস্যা সমাধানে তাদের পরিকল্পনার কথা জানান। আতিকুল ইসলাম সেসব মন দিয়ে শোনেন এবং মেয়র হয়ে পর্যায়ক্রমে তা বাস্তাবয়নের জন্য পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল উপস্থিত ছিলেন। জেসিআই বাংলাদেশ ১৮-৪০ বছর বয়সি তরুণদের নিয়ে গঠিত একটি ভলান্টারি প্রতিষ্ঠান। জেসিআই বর্তমানে বিশ্বের ১২০টি দেশে কাজ করছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ