Home > জাতীয় > প্রশাসনকে জনবান্ধব ও গতিশীল করতে হবে : প্রধানমন্ত্রী

প্রশাসনকে জনবান্ধব ও গতিশীল করতে হবে : প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক : দুর্নীতি বিরুদ্ধে জিরো টলারেন্স, গতিশীল জনবান্ধব প্রশাসন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে সরকারের লক্ষ্য পূরণে মন্ত্রিসভার সদস্যদের সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন মেয়াদে ক্ষমতায় আসার পর সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার প্রথম বৈঠকে মন্ত্রীদের এই নির্দেশনা দেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী মন্ত্রীসভার সদস্যদের দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অবস্থানের জন্য বলেছেন। তিনি বলেছেন কোনোভাবেই কাজ ঝুলিয়ে রাখা যাবে না। প্রশাসনকে জনবান্ধব ও গতিশীল করতে হবে। জনগণের সেবা শতভাগ নিশ্চিত করতে হবে।‘

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, ‘যেকোনো মূল্যে সুশাসন নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে কোনও আপস নেই। সুশাসন নিশ্চিতে কোনও সমস্যায় পড়লে আপনারা সরাসরি আমাকে জানাবেন।’

তিনি আরো বলেন, ‘কাজের ক্ষেত্রে কোনও ধরনের অন্যায় সহ্য করা হবে না। দায়িত্ব পালনে অনিয়ম ও অরাজকতা সহ্য করা হবে না। আপনারা স্বচ্ছতা, জবাবদিহিতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবেন। আপনাদের কেউই তদারকির বাইরে নন।’

মন্ত্রিসভার সদস্যদের প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণের প্রত্যাশা রয়েছে আমাদের প্রতি, কাজেই সেই প্রত্যাশা পূরণ করা আমাদের একমাত্র লক্ষ্য।

তিনি বলেন, ‘দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর যে আকাঙ্ক্ষা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছিল, আমাদেরও সেই আকাঙ্ক্ষা। আমরা সেই আকাঙ্ক্ষা পূরণ করব। একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব।’

এর আগে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম প্রধানমন্ত্রীকে টানা তৃতীয়বারসহ মোট চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। সেদিন প্রধানমন্ত্রী ছাড়াও ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী শপথ গ্রহণ করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ