Home > জাতীয় > পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা অন্যতম কাজ: সেতুমন্ত্রী

পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা অন্যতম কাজ: সেতুমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক : চলমান মেগা প্রজেক্ট বাস্তবায়নের পাশাপাশি সড়ক, পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা অন্যতম কাজ বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি। বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী জুনেই গাজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শেষ হবে। এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শেষ হওয়ার পর রংপুর থেকে একদিকে বুড়িমারি অন্যদিকে পঞ্চগড় পর্যন্ত ফোর লেন সড়কের কাজ শুরু হবে।

পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, চলমান কাজগুলো শেষ করার পাশাপাশি চলতি বছরেই ঢাকা-সিলেট এবং চট্টগ্রাম-কক্সবাজার ফোর লেন সড়কের কাজ শুরু করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে চার লেনের কাজ শুরু করা হবে। পিপিপি প্রকল্পের মাধ্যমে এ দুটি কাজ হবে।

পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনাকে চ্যালেঞ্জ উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, প্রথম রাতেই বিড়াল মারতে হয়। পরে নির্বাচনসহ রাজনৈতিক নানা ইস্যু সামনে এসে যায়। এজন্য সড়কে ও পরিবহনে শৃঙ্খলার বিধান এখন থেকেই শুরু করবেন বলে জানান তিনি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর চাওয়া শুধু সোনারবাংলা গড়ে তোলা। তাই আমরা যে যেখানে আছি দেশকে এগিয়ে নেওয়ার জন্য ও সোনারবাংলা গড়ে তোলার জন্য কাজ করতে চাই।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ