Home > জাতীয় > জনগণের ভাগ্য পরিবর্তনই লক্ষ্য আমাদের: প্রধানমন্ত্রী

জনগণের ভাগ্য পরিবর্তনই লক্ষ্য আমাদের: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৮১ সালে দেশে ফেরার পর থেকেই বাংলাদেশের উন্নয়নে কাজ করছি। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দেশ সেবা করে যাচ্ছি। মানুষের ভাগ্য উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করছি। জনগণের ভাগ্য পরিবর্তনই লক্ষ্য আমাদের, নিজেদের ভাগ্য পরিবর্তন নয়।

শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘নৌকা মার্কায় ভোট দিয়ে সেবা করার সুযোগ দিয়েছেন বলেই মানুষের জীবনের আয়-রোজগার বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। দেশের অর্থনীতি আরো উন্নত হবে। বাংলাদেশের জনগণের ভাগ্য পরিবর্তন করাই আমাদের লক্ষ্য। নিজেদের ভাগ্য পরিবর্তন করতে আসি নাই। আমরা সরকার পরিচালনা করি মানুষের জন্য। বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাপূর্ণ রাষ্ট্র হিসেবে গড়ে তোলাই ছিল আমাদের লক্ষ্য। আজকের বাংলাদেশ বিশ্বের বুকে রোল মডেল। বাংলাদেশের মানুষ সুস্থভাবে বাঁচবে সেটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, দেশের বিদ্যুৎ সমস্যারও সমাধান করা হয়েছে। ৩ হাজার মেগাওয়াট থেকে বিদ্যুৎ উৎপাদন ২০ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। উন্নয়নের জন্য বিদ্যুৎ খাতকে বেসরকারিকরণ করা হয়েছে। নতুন নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হচ্ছে। বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা মাটির নিচ দিয়ে করা হচ্ছে, যাতে ঝড় কিংবা অন্য কোনো কারণে বৈদ্যুতিক লাইনের কোনো ক্ষতি না হয়।

এ সময় সবাইকে বিদ্যুতের অপচয় রোধের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বিদ্যুৎ অপচয় করা যাবে না, সাশ্রয় করতে হবে। তাহলে নিজেদের বিদ্যুৎ বিলও বাঁচবে, দেশেরও উন্নয়ন হবে।

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে প্রধানমন্ত্রী জনসভাস্থলে পৌঁছান। মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহর সভাপতিত্ব বেলা পৌনে ৩টায় জনসভার কার্যক্রম শুরু হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ