Home > জাতীয় > ‘জানি না, কেন আমাকে ডাকা হয়েছে’

‘জানি না, কেন আমাকে ডাকা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করেন অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক মোশারফ হোসেইন মৃধা।

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে পারটেক্স চেয়ারম্যান কোনো কথা বলতে চাননি। দুদকের মূল গেট এড়িয়ে অন্য গেট দিয়ে বের হতে চান তিনি। এ সময় সাংবাদিকদের প্রশ্নের মুখে এম এ হাসেম বলেন, ‘আমি জানি না, কেন আমাকে ডাকা হয়েছে।’

এর আগে গত ২৬ সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসাবাদ করার কথা থাকলেও অসুস্থতাজনিত কারণে হাজির না হয়ে এক মাস সময় চেয়ে আবেদন করেন এম এ হাশেম। পরে দুদক তাকে জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে আজ হাজির হতে নোটিশ দেয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেন।

দুদকের অভিযোগে বলা হয়েছে, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম রাজস্ব ফাঁকি, বৈধ ব্যবসার আড়ালে অবৈধ ব্যবসা ও নোয়াখালীর সুবর্ণচরে ৫০০ একর সরকারি সম্পত্তি দখল করে শত শত কোটি টাকার মালিক হয়েছেন। এছাড়া, পারটেক্স গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের নামে স্বল্প মূল্যে পণ্য আমদানি করে মূল্য বেশি দেখিয়ে শত শত কোটি টাকা বিদেশে পাচার করার অভিযোগও এনেছে দুদক।

এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম ও তার দুই ছেলেকে সোনালী ব্যাংক থেকে এলসির বিপরীতে চিনি আমদানির নামে ১৫০ কোটির টাকার বেশি আর্থিক ক্ষতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছিল দুদক।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ