Home > জাতীয় > কলরেট বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি

কলরেট বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক : ভয়েস কলরেট বাড়ানোর সিদ্ধান্ত দ্রুত বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

শনিবার দুপুরে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে ভয়েস কলরেট বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

মানববন্ধনে সংহতি জানিয়ে সিপিবির সম্পাদক মন্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স বলেন, শুধু অপারেটরদের আবেদনের পরিপ্রেক্ষিতে লোকচক্ষুর অন্তরালে এই মূল্য বৃদ্ধি মেনে নেওয়া যায় না। দ্রুত মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে জনগণের কাছ থেকে নেওয়া অতিরিক্ত অর্থ জনগণকে ফেরত দেওয়ার দাবি জানাচ্ছি।

বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন বলেন, নতুন এই কলরেটের ফলে গ্রাহকের পকেট থেকে বছরে ৬ হাজার কোটি টাকা অতিরিক্ত আদায় করা হবে। তাই মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের দাবির প্রতি সংহতি জানিয়ে সরকারকে দ্রুত নতুন কলরেট বাতিল করার আহ্বান জানাচ্ছি।

অন্যান্য বক্তারা বলেন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন গ্রাহকদের স্বার্থ বিবেচনায় না নিয়ে শুধু অপারেটরদের স্বার্থ বিবেচনা করে ভয়েস কলের ফ্লোর রেটের কল রেট ২৫ পয়সা থেকে বাড়িয়ে করে ৪৫ পয়সা নির্ধারণ করেছে। আমরা মনে করি এ ধরনের সিদ্ধান্ত বাস্তবায়ন করার পূর্বে গ্রহকদের মতামত নেওয়া উচিত ছিল। গণশুনানি না করে কলরেট বৃদ্ধির সিদ্ধান্ত অগণতান্ত্রিক ও অনৈতিক। আমরা সরকারের কাছে দাবি করছি, এ ধরনের সিদ্ধান্ত প্রত্যাহার করে জনমত যাচাই করে বাস্তবায়ন করার।

মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি সংহতি প্রকাশ করেন। প্রাক্তন সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের চেয়ারম্যান কাজী ছাবের আহমেদ ছাব্বীর, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশিদ খান, নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন,সমাজাতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলম, কাজী আমান উল্যাহ মাহফুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ