Home > জাতীয় > রমজানে কেজিতে ৫ টাকা বেড়েছে ছোলার দাম

রমজানে কেজিতে ৫ টাকা বেড়েছে ছোলার দাম

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি রমজানে রাজধানীর কাঁচাবাজারগুলোতে সবজির দাম প্রায় অপরিবর্তিত থাকলেও বেড়েছে ছোলার দাম।

শনিবার রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজার, ঝিগাতলা, হাতিরপুল, শান্তিনগর বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

বাজারে মানভেদে প্রতি কেজি ছোলা বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়। রমজানের শুরুতে মানভেদে এ ছোলা কেজি প্রতি বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮০ টাকায়। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়, ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। কিন্তু রাজধানীর কারওয়ান বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করা হচ্ছে ৩৪ টাকায়। স্থিতিশীল রয়েছে ডাল ও তেলের দাম।

ক্রেতাদের অভিযোগ পাইকারি বাজারে এসব পণ্যের পর্যাপ্ত মজুদ ও দাম আগের থেকে কমলেও খুচরা বাজারে এর কোনো প্রভাব নেই। সরকারের বাজার মনিটরিং ব্যবস্থা আরো বাড়ালে এসব সমস্যার সমাধান হবে বলেও আশা করেন তারা।

এদিকে চিনি খোলা বাজারে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি করে। আর খোলা সাদা চিনি বিক্রি হচ্ছে ৬০ টাকায়। এছাড়া প্যাকেটজাত চিনি বিক্রি হচ্ছে ৬৩ থেকে ৬৫ টাকায়। রসুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা এবং আদা ১০০ থেকে ১১০ টাকায়।

প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৬০ টাকা, করলা ৫০ থেকে ৬০, কাঁকরোল ৮০, ধুন্দুল ৬০, চিচিঙ্গা ৫০, টমেটো ৫০, লাউ ৫০ টাকা পিস, শসা ৪০, ঢেঁড়স ৪০, পটল ৪০, বরবটি ৫০ টাকায়।

প্রতি কেজি কাতল মাছ বিক্রি হচ্ছে ৩০০ টাকা, কৈ ২০০, রুই ৩০০, পাবদা ৪৫০, গলদা চিংড়ি ১ হাজার থেকে ১২০০ টাকা, হরিনা ৫৫০ টাকা, বাগদা ৭০০ টাকায়। ৮০০ গ্রাম ওজনের ইলিশ প্রতি পিস ১৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ