Home > জাতীয় > মহান মে দিবস মঙ্গলবার

মহান মে দিবস মঙ্গলবার

সচিবালয় প্রতিবেদক : আগামীকাল মঙ্গলবার মহান মে দিবস। দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘শ্রমিক মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই’।

সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এ তথ্য জানান।

তিনি বলেন, মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

সভায় সভাপতিত্ব করবেন শ্রম প্রতিমন্ত্রী। আন্তর্জাতিক শ্রমিক সংস্থার (আইএলও) বাংলাদেশ অফিসের কান্ট্রি অফিসার ইনচার্জ গগন রাজভাণ্ডারি, শ্রমিক প্রতিনিধি শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে বিভিন্ন দুর্ঘটনায় অক্ষম বা মৃত ১০ শ্রমিকের পরিবারকে প্রধানমন্ত্রী আর্থিক সহায়তার চেক হস্তান্তর করবেন।

তিনি আরো বলেন, মঙ্গলবার সকাল ৭টায় শ্রম ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হবে। আর ৩ মে সকাল ও বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে দুটি সেমিনার অনুষ্ঠিত হবে। এ দুটি সেমিনারে প্রতিমন্ত্রী, সচিব, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক ও শ্রম অধিদপ্তরের মহাপরিচালক উপস্থিত থাকবেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামী বৃহস্পতিবার (৩ মে) সকাল সাড়ে ১০টায় মে দিবস উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বেসরকারি টেলিভিশন ও বেতারগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার এবং সংবাদপত্রগুলো বিশেষ ক্রোড়পত্র ও নিবন্ধ প্রকাশ করবে।

এছাড়াও মে দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী এবং সাংস্কৃতিক গোষ্ঠী কর্মসূচি হাতে নিয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ