Home > জাতীয় > গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন শেখ হাসিনা

গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক : অস্ট্রেলিয়া সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন । শুক্রবার অস্ট্রেলিয়ার সিডনিতে আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে স্থানীয় সময় রাত ৯টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা) গ্লোবাল সামিট অফ উইমেন সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

নারী শিক্ষা ও নারী উদ্যোক্তাদের অগ্রগতি অর্জনের স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্র ভিত্তিক বেসরকারি সংস্থা গ্লোবাল সামিট অফ উইমেন এশিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার দেওয়া হলো। পুরস্কারের পাশাপাশি প্রধানমন্ত্রীকে দেওয়া হয়েছে আজীবন সম্মাননা।

সম্মেলনে আরো পুরস্কার পেয়েছেন ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থি নাও থিনয় ও কসোভোর প্রাক্তন প্রেসিডেন্ট অ্যাতিফেত জাহজাগাও।

২৬ এপ্রিল অস্ট্রেলিয়ার সিডনিতে গ্লোবাল সামিট অফ উইমেন সম্মেলন শুরু হয়। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনে যোগ দিয়েছেন। এই সফরে তিনি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষিয় বৈঠক করবেন। শনিবার অনুষ্ঠেয় এই বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হওয়ার কথা।

সূত্র: ইন্টারনেট।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ