Home > জাতীয় > রাজ্জাককে ফেরত দিতে মিয়ানমারের এ কেমন শর্ত!

রাজ্জাককে ফেরত দিতে মিয়ানমারের এ কেমন শর্ত!

জনতার বাণী

কক্সবাজার: বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির অপহৃত নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দেয়ার বিষয়ে এবার অদ্ভুত এক শর্ত জুড়ে দিয়েছে মিয়ানমার।

আর শর্তটি হলো- সমুদ্রপথে মালয়েশিয়াগামী উদ্ধার হওয়া ৫৫৫ জনকে বাংলাদেশে ফেরত আনলে তবেই রাজ্জাককে ফেরত দেয়া হবে।

সোমবার বিজিবির পক্ষ থেকে যোগাযোগ করা হলে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশবিজিপির ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. তিন কো কো এ শর্ত দেন।

প্রসঙ্গত, এতোদিন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে বৈঠকের অনুমতি না পাওয়ার অজুহাত দিয়ে আসছিল মিয়ানমারের বিজিপি। তবে আজ সোমবার তারা নতুন সুর তুলেছে।

বিকেল ৪টার দিকে কো কো-কে ফোন দেন ৪২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ। কো কো এ সময় রাজ্জাককে ফেরত দেয়া হবে বলে আশ্বাস দেন। তবে বৈঠক মিয়ানমারে অনুষ্ঠিত হবে বলে জানান।

কখন, কোথায় বৈঠক হবে জানতে চাইলে জাহিদকে কো কো বলেন, রাজ্জাককে ফেরত নিতে হলে বঙ্গোপসাগর থেকে উদ্ধার হওয়া ৫৫৫ জনকে ফেরত নিতে হবে। তাদের দাবি এই ৫৫৫জন বাংলাদেশি।

এর জবাবে জাহিদ বলেন, রাজ্জাক আর অভিবাসীদের বিষয়তো এক নয়।

অভিবাসীদের তালিকা বাংলাদেশে পাঠানো হয়েছে কিনা জানতে চাইলে কো কো বলেন পাঠানো হয়েছে। জবাবে বিজিবির পক্ষ থেকে বলা হয়, এ তালিকা হাতে পেলে মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয়ের অনুমতি পেলে তাদের ফেরত আনা হবে।

এরপর আগে রাজ্জাককে ফেরত পাঠাতে বললে আগামীকাল এ বিষয়ে কথা হবে বলে কথা শেষ করেন কো কো।

গত ১৭ জুন কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফ নদীতে গোলাগুলির পর বিজিবির নায়েক রাজ্জাককে ধরে নিয়ে যায় বিজিপি। তখন বিপ্লব নামে একজন বিজিবি সদস্য গুলিবিদ্ধও হন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ