Home > জাতীয় > রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার আহ্বান

রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক :

মিয়ানমারে রোহিঙ্গা নিধন বন্ধ এবং তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি আহবান জানিয়েছেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন বন্ধ ও বাংলাদেশে আশ্রয় নেওয়া শরণার্থী রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ আহবান জানান তিনি। মানববন্ধনের আয়োজন করে লালমোহন ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, ‘রোহিঙ্গা জনগোষ্ঠীকে নির্মূল করার লক্ষ্যে মিয়ানমারের নিরাপত্তা বাহিনী গণহত্যা চালাচ্ছে। শিশু-বৃদ্ধ থেকে শুরু করে কেউ তাদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। প্রাণ বাঁচানোর জন্য তারা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন। রোহিঙ্গাদের জন্য তিনি  আশ্রয় ও খাবারের ব্যবস্থা করেছেন, তাদের নিরাপত্তা ও বাসস্থানের ব্যবস্থা করেছেন। তার এই ভূমিকা আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসা পেয়েছে। তিনি রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন, সুখ-দু:খ ভাগাভাগি করে নিয়েছেন। নিজে ছুটে গেছেন এবং দলের সকলকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে বলেছেন।’

সংগঠনের সভাপতি আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ভূগোল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের প্রাক্তন অধ্যাপক মো. নুরুল আমিন শাজাহান, ডলম্যান ডেভোলপমেন্ট- এর পরিচালক রাশেদুজ্জামান পিটার, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মো. হারুনূর রশীদ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ