Home > জাতীয় > রোহিঙ্গাদের বিশুদ্ধ পানি দেবে সোশ্যাল চেইন ফর ডেভেলপমেন্ট

রোহিঙ্গাদের বিশুদ্ধ পানি দেবে সোশ্যাল চেইন ফর ডেভেলপমেন্ট

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের উদ্যোগ নিয়েছে সোশ্যাল চেইন ফর ডেভেলপমেন্ট নামের একটি সংগঠন।

বুধবার সংগঠনটির পক্ষে তাদের ইমার্জেন্সি রেসপন্স ইউনিটের কো-অর্ডিনেটর মো. মহিউদ্দিন তোহা রাইজিংবিডিকে এ কথা জানান।

মহিউদ্দিন তোহা জানান, সম্প্রতি তাদের সংগঠনের একটি দল কক্সবাজার পরিদর্শন করে এসে একটি প্রতিবেদন দিয়েছে। সেখানে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের বিষয়টি উঠে এসেছে। তাই সংগঠনের পক্ষ থেকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার কুতুপালং, বালুখালি, ঘুমধুম, তুম্রু সীমান্ত ক্যাম্প, থাইংখালি, পালংখালিসহ ৩০টি পয়েন্টে ৩০টি নলকূপ ও সমপরিমাণ টয়লেট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী শুক্রবার এসব কাজের জন্য সব উপকরণ নিয়ে সংগঠনের একটি দল সেখানে যাবে। এজন্য সবার কাছ থেকে আর্থিক সহযোগিতা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, আমরা নলকূপ ও টললেট স্থাপনের পর সেখানে ইমার্জেন্সি মেডিক্যাল ক্যাম্প বসানোর চিন্তা করছি। এসব বিষয়ে স্থানীয় জেলা প্রশাসকের সঙ্গে আলাপ হয়েছে। তিনিও আমাদের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

সোশ্যাল চেইন ফর ডেভেলপমেন্টের মাধ্যমে রোহিঙ্গাদের সাহায্যার্থে কেউ এগিয়ে আসতে চাইলে ০১৮৭১১৮৬০২৮/০১৬৮৪৩৭৬৬০৭ নম্বরে যোগাযোগ করতে আহ্বান জানিয়েছেন মহিউদ্দিন তোহা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ