Home > জাতীয় > ‘বাংলাদেশ হবে শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দেশ’

‘বাংলাদেশ হবে শান্তিপূর্ণ ও সমৃদ্ধ দেশ’

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা  সর্বস্তরের নাগরিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে বাংলাদেশকে একটি শান্তির দেশ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন।

শনিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে সর্বস্তরের মানুষ, দলীয় নেতা-কর্মী, বিচারপতি ও বিদেশী কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ প্রত্যয় ব্যক্ত করেন।

‘দক্ষিণ এশিয়ার বাংলাদেশ শান্তিপূর্ণ এবং উন্নত সমৃদ্ধ দেশ হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের এই মাতৃভূমি বিশ্ব দরবারে যেন মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়, সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করব।’ ঈদের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, ‘আমরা পবিত্র ঈদুল আজহার মাধ্যমে এটাই শিখি; কীভাবে আত্মত্যাগ করা যায়।’
সাম্প্রতিক বন্যায় ক্ষয়ক্ষতির কথা তুলে ধরে  শেখ হাসিনা বলেন, ‘কিছুদিন আগে বন্যা হয়েছে। সে বন্যা আমরা মোকাবেলা করেছি। নদীভাঙায় যারা ক্ষতিগ্রস্ত; তাদের ঘরবাড়ি তৈরি করা থেকে সব ব্যবস্থা আমরা নিয়েছি। ইনশাল্লাহ, এই বাংলাদেশে একটি মানুষও গৃহহীন থাকবে না।’

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে এবং তার ফল দেশবাসী পাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, ‘আজ বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে ইনশাল্লাহ।’

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ফারুক খান ও দলের সিনিয়র নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দেশবাসী ও বিদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী সকলের সুখ ও সমৃদ্ধ জীবন কামনা করেন।

এছাড়া তিনি পবিত্র হজব্রত পালনে বর্তমানে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশীদেরও শুভেচ্ছা জানান। এ সময় অতিথিদের সেমাই, কেক, ফল ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।

তথ্যসূত্র : বাসস

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ