৯ দিন পর নাসিরনগরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনার ৯ দিন পর আজ পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

এ সময় তাঁদের সঙ্গে থাকবেন পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। পরে বিকেলে স্থানীয় খেলার মাঠে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গত ২৮ অক্টোবর নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নে এক যুবক পবিত্র কাবাঘরের ছবি সম্পাদনা করে ফেসবুকে পোস্ট করে বলে অভিযোগ পাওয়া যায়। এরপর স্থানীয় লোকজন তাঁকে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পরের দিন নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে। এ অবস্থায় ৩০ অক্টোবর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশ চলাকালে বেশ কয়েকটি মন্দির ও হিন্দুদের বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা।

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই গত শুক্রবার একই উপজেলায় হিন্দুদের পাঁচটি ঘরে আগুন দেয় দুর্বৃত্তরা।ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত কাজল দত্ত ও নির্মল দত্ত নাসিরনগর থানায় অজ্ঞাতপরিচয় দুই হাজার ৪০০ জনকে আসামি করে দুটি মামলা করেন। এ ছাড়া পুলিশও বাদী হয়ে দুটি মামলা করেছে। এসব মামলায় এখন পর্যন্ত ৭৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

%d bloggers like this: