বেড়েছে সবজি ও মাছের দাম

গত এক সপ্তাহের ব্যবধানে রাজধানীর অধিকাংশ বাজারে সবজির দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, রায়েরবাজার ও জিগাতলা কাঁচাবাজার ঘুরে এমন তথ্যই জানা গেছে৷

দাম বাড়ার বিষয়ে বিক্রেতারা বলছেন, বাজারে সবজির সরবরাহ হঠাৎ করেই কমে যাওয়ার কারণে দাম বেড়েছে। তবে সরবারাহ কেন কমেছে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলতে পারেনি তারা।

রায়েরবাজার কাঁচাবাজার ঘুরে জানা গেছে- বেগুনের দাম গত সপ্তাহের তুলনায় ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০ টাকা, ঢেঁড়স ১০ টাকা বেড়ে ৭০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, গাজর ৪০ টাকা, বরবটি ৮০ টাকা, শিম ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, বরবটি ৬০ টাকা, করলা ৭০ টাকা, বাঁধাকপি ৩০ টাকা, ফুলকপি ৪০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা, ছোট কচুর ছড়া ৭০ টাকা, আলু ২৫ টাকা, লাউ ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, মূলা ২০ টাকা এবং শসা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

লাল শাক ১৫ টাকা আঁটি, কুমড়া শাক ২০ টাকা, লাউ শাক ২৫ টাকা, কলমি শাক ১০ টাকা আঁটি এবং কচু শাক ১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এদিকে মাছের বাজার ঘুরে দেখে গেছে অধিকাংশ মাছের দামই বেড়েছে। গলদা চিংড়ি ১০০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে আকারভেদে ৬০০ থেকে ৮০০ টাকা, ছোট চিংড়ি ৪০০ থেকে ৫০০ টাকা, তেলাপিয়া ২০০ টাকা, রুই ২৫০ টাকা, কাতল ২৮০ টাকা, রূপচাঁদা ৫০০ থেকে ৮০০ টাকা, পাঙ্গাস ১২০ টাকা, ইলিশ ৩৫০ থেকে ১৪০০ টাকা, কৈ মাছ ৩০০ টাকা, বোয়াল মাছ ৭০০ টাকা এবং পাবদা মাছ ৬০০ টাকা কেজি।

ব্রয়লার মুরগি প্রতি কেজি ১২০ টাকা, পাকিস্তানি ২২০ টাকা ও দেশি মুরগি ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৫০ টাকা, খাসির মাংস প্রতিকেজি ৭০০-৭৫০ টাকায়।

%d bloggers like this: