‘ডিসেম্বরের মধ্যে স্বাধীনতাবিরোধীদের তালিকা প্রকাশ’

মেহেরপুর সংবাদদাতা : মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ডিসেম্বরের মধ্যে প্রকৃত মুক্তিযোদ্ধা ও স্বাধীনতাবিরোধীদের তালিকা প্রকাশ করা হবে। প্রতিটি ইউনিয়ন পরিষদে তালিকা টানিয়ে দেয়া হবে।

আজ শুক্রবার দুপুরে মেহেরপুরের মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্র প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদন সংক্রান্ত সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের প্রতিটি জায়গায় মুক্তিযোদ্ধাদের নামে সড়ক, ব্রিজ, কালভার্ট নির্মাণ করা হবে। যাতে ভবিষ্যৎ প্রজন্ম মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পারে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবনগরকে স্বাধীনতার তীর্থ ভূমি হিসেবে গড়ে তুলতে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। ৩৭ একর জমিও অধিগ্রহণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর রহমান। উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মোরাদ আলীসহ উচ্চ পর্ষায়ের কর্মকর্তারা।

অনুষ্ঠানে মুজিবনগর স্মৃতিকেন্দ্রের মূল নকশা তুলে ধরেন আবাসন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ডেপুটি চিফ আর্কিটেক্ট আসিফুর রহমান ভূইয়া।

%d bloggers like this: