Home > বিনোদন > শাহরুখ খানকে টপকে সেরা ধোনি সালমান খান

শাহরুখ খানকে টপকে সেরা ধোনি সালমান খান

বিনোদন ডেস্ক: শাহরুখ খানকে টপকে গেলেন ভাইজান। পঞ্চম ‘ফোর্বস ইন্ডিয়া ১০০ সেলিব্রেটি’ তালিকায় শীর্ষস্থান অর্জন করেছেন সালমান খান। বলিউড কিং শাহরুখ খান ও ক্রিকেটার বিরাট কোহলির মতো তারকাদের পেছনে ফেলে এ তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন সুলতানখ্যাত এই অভিনেতা।

১ অক্টোবর ২০১৫ থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৬ তারিখের মধ্যে তারকাখ্যাতি ও আয় এ দুটি বিষয় বিবেচনা করে ফোর্বস এ তালিকা তৈরি করেছে। ৫০ বছর বয়সি সালমান (তারকাখ্যাতিতে দ্বিতীয় স্থানে) ২৭০.৩৩ কোটি রুপি আয় করে তালিকায় শীর্ষ স্থানে রয়েছেন।

২০১৫ সালের শেষে সুরাজ বার্জাতিয়া পরিচালিত প্রেম রতন ধন পায়ো ও ২০১৬ সালে সুলতান  সিনেমা দিয়ে বক্স অফিসে মাত করেন তিনি। ১০০ তারকার

মোট ২৭৪৫ কোটি রুপি আয়ের ৯.৮৪ শতাংশ আয় করেছেন এ অভিনেতা।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন বলিউড কিং শাহরুখ খান। তার আনুমানিক আয় ২২১.৭৫ কোটি রুপি। তালিকায় দ্বিতীয় স্থানে থাকলেও তারকাখ্যাতির দিক থেকে তিনি রয়েছেন তৃতীয় স্থানে। সিনেমা ও ব্র্যান্ডের দূত হিসেবে কাজ করে ভালো-মন্দ মিলিয়ে বছর পার করেছেন তিনি।

তারকাখ্যাতির র‌্যাঙ্কিংয়ের বিচারে ভারতীয় ক্রিকেটার ও টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি ভারতে সবার চেয়ে এগিয়ে। গত বছর ৭ নম্বরে থাকলেও ১৩৪.৪৪ কোটি রুপি আয় করে এ বছর ভারতের ১০০ সেলিব্রেটির তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন বিরাট।

অক্ষয় কুমারের আনুমানিক আয় ২০৩.০৩ কোটি রুপি এবং তারকাখ্যাতিতে র‌্যাঙ্কিংয়ে তিনি ১১ নম্বরে। তবে ফোর্বসের ১০০ সেরা তারকার তালিকায় তার অবস্থায় চতুর্থ। এ বছর এয়ারলিফট, রুস্তম এবং হাউজফুল-থ্রি সিনেমার সফলতা এবং বিভিন্ন পণ্যের দূত হিসেবে দায়িত্ব পালন করে তিনি এ জায়গা পেয়েছেন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতের ওয়ানডে দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এ বছর মুক্তি পেয়েছে ধোনির বায়োপিক এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। ২০১৪ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়া ধোনি এ বছর আয় করেছেন ১২২.৪৮ কোটি রুপি।

শীর্ষ ১০ জনের মধ্যে আরো রয়েছেন দীপিকা পাড়ুকোন (ষষ্ঠ), শচীন টেন্ডুলকার (সপ্তম), প্রিয়াঙ্কা চোপড়া (অষ্টম), অমিতাভ বচ্চন (নবম) এবং হৃতিক রোশান (দশম)।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ