Home > বিনোদন > রেহানা মরিয়ম নূর: ট্রেইলারে ছক ভাঙা বাঁধন (ভিডিও)

রেহানা মরিয়ম নূর: ট্রেইলারে ছক ভাঙা বাঁধন (ভিডিও)

দীর্ঘ ১৯ বছর পর কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র। এই অর্জন তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মাদ সাদের হাত ধরে। কানের অফিসিয়াল সিলেকশনের ‘আঁ সেত্রাঁ রিগা’ বিভাগে নির্বাচিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি। কানে অংশ নিতে সাদ-বাঁধন এখন প‌্যারিসে। অপেক্ষা আরো পাঁচ দিনের। কারণ আগামী ৭ জুলাই প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। তার আগে কান ফেস্টিভ‌্যালের ওয়েবসাইটে মুক্তি পেলো এর প্রথম ট্রেইলার। যাতে গ্ল‌্যামারের বলয় ভেঙে অন‌্য এক বাঁধনের উপস্থিতি।

১ মিনিট ৩৯ সেকেন্ড দৈর্ঘ‌্যের ট্রেইলারে দেখা যায়—একটি মেডিক‌্যাল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূর। যাকে কেন্দ্র করে কাহিনি। এতে শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা এবং মা বাঁধনের জটিল জীবন উঠে এসেছে। এক সময় মা কিংবা শিক্ষক বাঁধনই হয়ে উঠেন বিপ্লবী।

 

ট্রেইলারটি মুক্তির পর পরই তা নিয়ে আলোচনা চলছে সোশ‌্যাল মিডিয়ায়। ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। তবে ট্রেইলার নিয়ে বাঁধন এখন নিজের প্রতিক্রিয়া জানাতে অপারগ। বরং দর্শকের প্রতিক্রিয়ার অপেক্ষায়। তার ভাষায়—‘আমি আসলে মূল রিঅ্যাকশনটা আপনাদের কাছ থেকে জানতে চাই। কারণ কাজটির শুরু থেকে এখন পর্যন্ত যতটা পথ হেঁটেছি, তার পুরোটাই একটা ট্রমার মধ্য দিয়ে। এই ট্রেইলার নিয়ে রিঅ্যাকশন দেওয়ার সাহস পাই না।’

চলচ্চিত্রটির অন‌্যান‌্য চরিত্রে অভিনয় করেছেন—সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

কান ফেস্টিভ‌্যালের ওয়েবসাইটে দেখা যায়, কানের পালে দো ফেস্টিভ‌্যালে ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে আগামী ৭ জুলাই সকাল ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ৩টা ১৫ মিনিট) প্রথম প্রদর্শন হবে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি। এতে দর্শক সারিতে থাকবেন চলচ্চিত্রটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, চিত্রগ্রাহক তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয় এবং নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু। বাঁধন ও তার ৬ সদস্যের দল এখন অবস্থান করছেন প্যারিসের একটি বাংলোতে। আপাতত ১০ দিনের কোয়ারেন্টাইন পার করছেন তারা।

 

গত ২৪ জুন, দিবাগত রাত ৪টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত‌্যাগ করেন সাদ-বাঁধনের টিম। আগামী ১৭ জুলাই পর্দা নামবে কান চলচ্চিত্র উৎসেবের। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার প্রিমিয়ার শেষ করে টিমের কয়েকজন সদস‌্য আগেই দেশে ফিরবেন। তবে উৎসব শেষ করে দেশে ফেরার কথা রয়েছে সাদ-বাঁধনের। আর তাদের সঙ্গে থাকতে পারে আরো নতুন কিছু অর্জন।

দেখুন: ট্রেইলার

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ