Home > বিনোদন > যৌন হয়রানি প্রতিরোধে নায়ক রুবেলের মার্শাল আর্ট প্রশিক্ষণ

যৌন হয়রানি প্রতিরোধে নায়ক রুবেলের মার্শাল আর্ট প্রশিক্ষণ

কিছুদিন আগে নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটে। এছাড়া প্রায় প্রতিদিনই ধর্ষণ ও যৌন হয়রানি শিকার হচ্ছে নারী ও কিশোরীরা। এবার তাদের সুরক্ষা ও আত্মরক্ষার জন্য বিনামূল্যে মার্শাল আর্ট প্রশিক্ষণ দেওয়া শুরু করেছেন চিত্রনায়ক রুবেল।

সামাজিক সংগঠন সহমর্মিতা ফাউন্ডেশন ও নায়ক রুবেলের ইয়াং ড্রাগন মার্শাল আর্ট দ্য ফাইট স্কুল এই উদ্যোগ নিয়েছে। শনিবার (৩১ অক্টোবর) সকালে ঢাকার হাতিরঝিল সংলগ্ন পুলিশ প্লাজার পেছনের খেলার মাঠে স্বাস্থ্য সুরক্ষা ও শৃঙ্খলা বজায় রেখে প্রশিক্ষণটির যাত্রা শুরু হয়। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় এই প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন রুবেল।

সহমর্মিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পারভেজ হাসান বলেন, হাতিরঝিলের পথশিশুদের শিক্ষা প্রদান ও সাবলম্বীকরণ কার্যক্রম পরিচালনা করতে গিয়ে জানতে পারি তারা প্রতিনিয়ত নানাভাবে যৌন হয়রানির শিকার হচ্ছে। তাই তাদের আত্মরক্ষার্থেই আমাদের এই মার্শাল আর্ট প্রশিক্ষণ কর্মসূচি। সবার সহযোগিতা পেলে সারা দেশেই এই কার্যক্রম পরিচালনার ইচ্ছা রয়েছে।

মার্শাল আর্ট হিরো হিসেবে বাংলা চলচ্চিত্রে আবির্ভাব হয় মাসুম পারভেজ রুবেলের। পর্দায় কুংফু-কারাতের নান্দনিক সব কৌশল দেখিয়ে বাংলা সিনেমায় এনেছিলেন নতুন জোয়ার। জুটি প্রথায় আবদ্ধ হননি। অভিনয় জীবনে ৫০জন নায়িকার বিপরীতে নায়কের ভূমিকায় সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন রুবেল।

অভিনয় করেছেন প্রায় আড়াইশ’ সিনেমায়। ফাইট ডিরেক্টর, প্রযোজক ও পরিচালক হিসেবেও সফল তিনি। ১৭টি চলচ্চিত্র পরিচালনা করেছেন, যার সবগুলোই সুপারহিট। চলচ্চিত্রে এখন আর নিয়মিত নন এই চিত্রনায়ক।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ