Home > বিনোদন > কবিতা ও গান নিয়ে মোমিন বিশ্বাস

কবিতা ও গান নিয়ে মোমিন বিশ্বাস

চলচ্চিত্রে প্লেব্যাকের পাশাপাশি একক গানে নিয়মিত কণ্ঠ দিচ্ছেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস। তারই ধারাবাহিকতায় নতুন একটি গানে কণ্ঠ দিলেন এই শিল্পী।

‘আমার হৃদয় ছুঁয়ে ছুঁয়ে যাচ্ছো তুমি রোজ’ শিরোনামে গানের কথা লিখেছেন মাসুম আওয়াল। গানটিতে ব্যবহার করা হয়েছে একটি কবিতা। এটিও রচনা করেছেন এই গীতিকার। কবিতা আবৃত্তি করেছেন আবৃত্তি শিল্পী ও উপস্থাপিকা তানিশা তৃষ্ণা। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন এস আলী সোহেল।

রাইজিংবিডিকে মোমিন বিশ্বাস বলেন, ‘কবিতার প্রতি দুর্বলতা অনেক দিনের। কিন্তু একসঙ্গে গান আর কবিতা নিয়ে এর আগে কখনো কাজ করার সুযোগ হয়নি। মাসুম আওয়াল অনেক গুছিয়ে লিখেন। আর সুরকার ও কণ্ঠশিল্পী এস আলী সোহেল ভাইয়ের সুরে এর আগে অনেক গান করার সুযোগ হয়েছে। তবে এই কাজটি একেবারেই অন্যরকম! অন্যদিকে চমৎকার আবৃত্তি করেছেন তানিশা তৃষ্ণা। আশা করি, শ্রোতাদেরও ভালো লাগবে।’

খুব শিগগির গানটি মুক্তি পাবে বলে জানিয়েছেন মোমিন বিশ্বাস।

এই তরুণ সংগীতশিল্পী এ পর্যন্ত ৪০টি সিনেমায় ৬৯টি গানে কণ্ঠ দিয়েছেন। মোমিন বিশ্বাস বলেন, ‘চলচ্চিত্রে গান গাওয়া একজন শিল্পীর জন্য অনেক সম্মানের এবং গৌরবের। ব্যক্তিগতভাবে আমার ধ্যান-জ্ঞান ছিল চলচ্চিত্রে গান গাওয়া। আমি অনেক সৌভাগ্যবান দেশের অনেক দিকপাল গীতিকার এবং সুরকারদের সঙ্গে চলচ্চিত্রের গানে কাজ করার সৌভাগ্য হয়েছে। নতুন বছরটা সংগীতাঙ্গনের মানুষের অনুকূলে থাকুক, সবাই যে যার অবস্থান থেকে নতুন নতুন গান দিয়ে বাংলা গানকে আরো সমৃদ্ধ করুক। চলচ্চিত্রের গানে সোনালি দিন ফিরে আসুক এই কামনা করি।’

মূলত এন্ড্রু কিশোরের গান শুনে গানের প্রতি আগ্রহী হন মোমিন বিশ্বাস। এই শিল্পীর সহযোগিতায় রাজশাহীতে ওস্তাদ কাজী মন্টুর কাছে গান শেখা শুরু করেন তিনি। সেখানে প্রায় ১৪ বছর গানের তালিম নেন। পরবর্তীতে কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর সান্নিধ্যে আসেন। মূলত আধুনিক গানের শিল্পী মোমিন বিশ্বাস।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ