Home > বিনোদন > লুকোছাপা নেই, সময় হলে জানতে পারবেন: শাবনূর

লুকোছাপা নেই, সময় হলে জানতে পারবেন: শাবনূর

বাংলা সিনেমার নন্দিত নায়িকা শাবনূর। ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘দুই নয়নের আলো’সহ বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। আজ ১৭ ডিসেম্বর তার জন্মদিন। বিশেষ এই দিনটি ঘিরে নেই কোন আয়োজন।

প্রখ্যাত চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত চাঁদনী রাতে সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন শাবনূর। নব্বইয়ের দশকে জনপ্রিয়তার তুঙ্গে থাকা প্রয়াত নায়ক সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।তবে সালমান শাহর অকাল মৃত্যুতে সাময়িক ভাবে শাবনূরের ক্যারিয়ার হুমকির মুখে পড়লেও তার চিরায়ত বাঙালি প্রেমিকার ইমেজ এবং অসাধারণ অভিনয় ক্ষমতা তাকে দর্শকদের হৃদয়ে শক্ত আসন গড়তে সাহায্য করে। এর পর রিয়াজ, শাকিল খান, ফেরদৌস ও শাকিব খান এর সাথে জনপ্রিয় জুটি গড়ে অসংখ্য ব্যবসাসফল ও জনপ্রিয় সিনেমা উপহার দেন।

সর্বশেষ তাকে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা যায়। দীর্ঘবিরতি ভেঙে জাজ মাল্টিমিডিয়ার ‘কাঁটা তারের বেড়া’ নামের সিনেমায় অভিনয় করবেন বলে খবর চাউর হয়। কিন্তু বিষয়টি সর্ম্পকে কিছুই জানেন বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে জানান শাবনূর। এ প্রসঙ্গে জানতে চাইলে শাবনূর রাইজিংবিডিকে বলেন, চলচ্চিত্রে ফেরার প্রস্তুতি নিচ্ছি।নিজেকে পুরোপুরি ফিট করতে চাই, হিরোইন হিসেবে পর্দায় হাজির হতে হবে। এর পরই ‘কাঁটা তারের বেড়া’য় কাজ শুরু করবো। এ নিয়ে কোন লুকোছাপা নেই, সময় হলে জানতে পারবেন এতে নায়ক কে থাকছেন।’

শাবনূর ১৯৭৯ সালের যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন। পারিবারিক ভাবে তার নাম রাখা হয় কাজী শারমিন নাহিদ নুপুর। শাবনূরের পিতার নাম শাহজাহান চৌধুরী। তিন ভাই বোনের মধ্যে সবচেয়ে বড় তিনি। বোন ঝুমুর এবং ভাই তমাল দুজনেই নিজ নিজ পরিবারসহ অস্ট্রেলিয়া প্রবাসী।

শাবনূর ২০০৫ সালে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত দুই নয়নের আলো ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তারকা জরিপে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী বিভাগে ১০ বার মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ