‘শাকিব ২৩টি সিনেমায় আলেকজান্ডারের সঙ্গে দ্বিতীয় হিরো ছিলেন’

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল। পর্দায় কুংফু কারাতের নান্দনিক সব কৌশল দেখিয়ে চলচ্চিত্রে এনেছিলেন নতুন জোয়ার।

জুটি প্রথায় আবদ্ধ না হয়ে অভিনয় জীবনে ৫০ জন নায়িকার বিপরীতে নায়কের ভূমিকায় অভিনয় করে সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। এ পর্যন্ত আড়াইশ সিনেমায় অভিনয় করেছেন তিনি। এছাড়া ১৭টি সিনেমা নির্মাণের পাশাপাশি প্রযোজনাও করেছেন এই অভিনেতা।

চলচ্চিত্রে রুবেলের পরে মার্শাল আর্ট অ্যাকশন হিরো তৈরি হতে দেখা যায়নি। কেন দেখা যায়নি জানতে চাইলে রুবেল রাইজিংবিডিকে বলেন—চলচ্চিত্রে মার্শাল আর্ট অ্যাকশন দর্শক পছন্দ করেছেন। এজন্য চেষ্টা করেছিলাম অন্য কেউ মার্শাল আর্ট অ্যাকশন করুক। আলেকজান্ডার বোকে নিয়ে অগ্রসরও হয়েছিলাম। আমার ধারণা ছিল আলেক মার্শালা আর্ট ধরে রাখতে পারবে। কিন্তু শেষ পর্যন্ত পারেনি। আলেকের মধ্যে সেই সম্ভাবনা ছিল।

চলচ্চিত্রের বর্তমান সুপারস্টারের সঙ্গে তুলনা করে রুবেল বলেন—দেখুন আজকে চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। সে একদিনে তৈরি হয়নি। অনেক কষ্ট করেছেন। শাকিব কমপক্ষে ২৩টি সিনেমায় আলেকের সঙ্গে দ্বিতীয় হিরো ছিলেন। এখন আলেক কোথায় আর শাকিব কোথায়?

চলচ্চিত্র দুঃসময় কাটিয়ে আবার ঘুরে দাঁড়াতে পারবে। এজন্য কিছু পরামর্শ দিয়ে রুবেল বলেন—দর্শক এখনো সিনেমা দেখতে চান। তাদের ভালো সিনেমা দিতে হবে। যারা অনেক ভালো নির্মাতা তাদের সরকারি পৃষ্ঠপোষকতায় সিনেমা নির্মাণ করা উচিত। আর তিনশ সিনেপ্লেক্স হলে সিনেমার অবস্থা আবার ঘুরে দাঁড়াবে।

%d bloggers like this: