আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে অমিতাভের টুইট

বহুল আলোচিত ও বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) আইন নিয়ে ভারতজুড়ে তীব্র প্রতিবাদ চলছে।

সম্প্রতি দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও প্রতিবাদমুখর হয়ে রাস্তায় নামলে তাদের ওপর পুলিশ লাঠিচার্জ করে। এ ঘটনায় বলিউড তারকাদের কেউ কেউ সরব হলেও প্রথম সারির অনেক তারকার নীরবতা সমালোচনার জন্ম দিয়েছে।

অনেকেই এই নীরবতায় প্রশ্ন তুলেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যেই হ্যাশট্যাগ শেম অন বলিউড, এমনকি হ্যাশট্যাগ বলিউড কি বেকার বুড্ডে পেইজ খুলেছেন। স্পষ্টতই বোঝা যাচ্ছে অগণিত ভক্তের ক্ষোভ সিনিয়র তারকাদের প্রতি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে শাহরুখ খান, অমিতাভ বচ্চন, আমির খান, অক্ষয় কুমার, সালমান খান, প্রিয়াঙ্কা চোপড়াদের সমালোচনায় মুখর হয়েছেন অনেকে। পাশাপাশি কেউ কেউ তাদের সিনেমা বয়কটেরও আহ্বান জানিয়েছেন।

ঠিক এই সময় একদিন দেরিতে হলেও বিগ বি সোচ্চার হলেন। টুইট করে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন বলিউডের প্রবীন এই অভিনেতা।

অমিতাভ টুইটে লিখেছেন, দিল্লিতে যা ঘটল তার জন্য সত্যি আমি ব্যথিত, ভীত এবং সন্ত্রস্ত! শান্তিপূর্ণভাবে প্রতিবাদের জবাব দেয়া হলো কাঁদানে গ্যাস আর জলকামান ছুঁড়ে।

নাগরিকত্ব আইন সংশোধনী বিলের প্রতিবাদে এখন পর্যন্ত বলিউডের সিনিয়র তারকাদের মধ্যে অজয় দেবগনকে সরব হতে দেখা গেছে। পরিচালকদের মধ্যে অনুরাগ কশ্যপ, অপর্ণা সেন, বিশাল ভরদ্বাজ প্রতিবাদে শামিল হয়েছেন। এই তালিকায় যুক্ত হলো অমিতাভ বচ্চনের নাম। এবার দেখার পালা শাহরুখ, সালমান, আমিরের ঘুম ভাঙে কিনা?

%d bloggers like this: