Home > আন্তর্জাতিক > কানাডায় মসজিদে হামলায় ছাত্র গ্রেপ্তার

কানাডায় মসজিদে হামলায় ছাত্র গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক :
কানাডার কুইবেকে একটি মসজিদে গুলি করে ছয়জনকে হত্যার ঘটনায় এক ফরাসি বংশোদ্ভূত কানাডীয় ছাত্রকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

আলেক্সান্ডার বিসোনেত্তে নামের ওই ছাত্রের বিরুদ্ধে ছয়টি হত্যার অভিযোগ ও পাঁচটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

সোমবার আলেক্সান্ডারকে কুইবেক সিটি কোর্টে হাজির করা হয়। আদালতে নিজের পক্ষে কোনো আবেদন করেননি বিসোনেত্তে। আদালতে বিসোনেত্তেকে কারাবন্দিদের পোশাকে দেখা যায়। এ সময় তার হাত-পায়ে শিকল ছিল।

কুইবেক সিটি থেকে লে ডি’অরলিন্সে নিজের গাড়ি নিয়ে যাওয়ার সময় একটি ব্রিজের ওপর থেকে বিসোনেত্তেকে গ্রেপ্তার করা হয়। তিনি নিজেই পুলিশকে ফোন করে বলেছিলেন যে, কর্তৃপক্ষকে সহায়তা করতে চান।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, বিসোনেত্তে লাভাল বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান ও নৃবিজ্ঞানে পড়াশোনা করেছেন। তার ক্যাম্পাস হামলার শিকার মসজিদ থেকে ৩০ কিলোমিটার দূরে।

কানাডার পত্রিকা মন্ট্রিল গ্যাজেট জানিয়েছে, বিসোনেত্তের ফেসবুক পেজে তাকে হ্যালোইনের পোশাকে দেখা যায়। ফেসবুকে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পেজে লাইক দিয়েছেন।

রোববার এশার নামাজের সময় কুইবেক ইসলামিক কালচারাল সেন্টারের একটি মসজিদে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়। এতে আহত হয় কমপক্ষে ৪০ জন, যাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলায় নিহতদের স্মরণে সোমবার কানাডাজুড়ে শোক পালন করা হয়।

ওই হামলার পর মোহাম্মদ কাদির নামের মরক্কো বংশোদ্ভূত এক ব্যক্তিকে আটক করা হয়েছিল। তাকে এখন এ মামলায় সাক্ষী করা হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ