Home > আন্তর্জাতিক > নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার আশঙ্কা

নির্বাচনের আগে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলার আশঙ্কা

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের আগে মার্কিন যুক্তরাষ্ট্রে আল-কায়েদার সন্ত্রাসী হামলার আশঙ্কা করছে দেশটির কর্তৃপক্ষ। দেশটির কর্তৃপক্ষ এক বিশ্বস্ত সূত্রে এ হামলার বিষয়ে নিশ্চিত হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, নিউ ইয়র্ক, টেক্সাস এবং ভার্জিনিয়ায় এ সন্ত্রাসী হামলা হতে পারে। তবে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ‘হামলার তথ্যে বিশ্বাসযোগ্যতার অভাব রয়েছ। আমরা দেশে বড় কোনও আয়োজনের আগে নিয়মিত সব ধরনের সম্ভাব্য হুমকি মূল্যায়ন করি।’

আগামী মঙ্গলবার দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই দিনই নির্ধারণ হবে ডোনাল্ড ট্রাম্প না হিলারি ক্লিনটন দেশটির পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন।

এফবিআই জানিয়েছে, সব আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে এবং গোয়েন্দা প্রতিবেদন বিনিময় করা হচ্ছে।

নিউ ইয়র্ক শহরের বন্দর কর্তৃপক্ষের (এয়ারপোর্ট, টানেল ও ব্রিজ পরিচালনা) এক মুখপাত্র জানিয়েছে, আইনশৃ্ঙ্খলা বাহিনী ইতোমধ্যে শহরে উচ্চ পর্যায়ের টহল শুরু করে দিয়েছে। কারণ নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি শনিবার নিউ ইয়র্কে বার্ষিক ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠান হবে।

এদিকে নিউ ইয়র্কের পুলিশ কমিশনার জেমস  ও’নিল বার্তা সংস্থা সিএনএনকে জানিয়েছে, ‘নিউ ইয়র্কের বাসিন্দারা নিরাপদ। তাদের ভয়ের কোনও কারণ নেই।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ