Home > আন্তর্জাতিক > রাশিয়ার আটঘণ্টার যুদ্ধ বিরতি

রাশিয়ার আটঘণ্টার যুদ্ধ বিরতি

নিউজ ডেক্স:  রাশিয়া, সিরিয়ার আলেপ্পোতে আগামী বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত যুদ্ধ বিরতি ঘোষণা করেছে ।মঙ্গলবার নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক সংবাদে বলা হয়, আগামী বৃহস্পতিবার সিরিয়া সরকার এবং রাশিয়া ৮ ঘণ্টার জন্য আলেপ্পোয় হামলা বন্ধ রাখবে বলে এক ঘোষণায় জানিয়েছে রাশিয়ার সেনাবাহিনী।

ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আলেপ্পোয় যুদ্ধবিরতি বহাল থাকবে। এ সময়ে শহরের ওপর কোনও বিমান হামলা চালাবে না রাশিয়া। সিরিয়ার সেনাবাহিনীও এ সময় অভিযান বন্ধ রাখবে।মানবিক ত্রাণ পৌঁছে দেয়ার সুবিধার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। দেশেটি বলছে, এমন প্রয়োজনে এ ধরনের আরও যুদ্ধবিরতি ঘোষণায় রাজি আছে তারা। রুশ সেনাবাহিনীর জেনারেল সার্গেই রুদসকয় সোমবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে যুদ্ধবিরতির ঘোষণা দেন।

তিনি বলেন আমরা সময় নষ্ট না করার সিদ্ধান্ত নিয়েছি। বিশেষ করে বেসামরিক নাগরিক, রোগী ও আহত ব্যক্তিদের নিরাপদে সরে যেতে এবং জঙ্গিদের পিছু হটার সুযোগ দিতে কিছু সময়ের জন্য হামলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।বিদ্রোহীদের হামলার মুখে কোনঠাসা হয়ে পড়া সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ ক্ষমতা ধরে রাখতে ঘনিষ্ঠ মিত্র রাশিয়ার শরণাপন্ন হয়।এতে সাড়া দিয়ে রাশিয়া ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে সিরিয়ার বিদ্রোহীদের ওপর বিমান হামলা চালাচ্ছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ