Home > আন্তর্জাতিক > গ্রীসে শরণার্থী শিবিরে আগুন

গ্রীসে শরণার্থী শিবিরে আগুন

আন্তর্জাতিক ডেস্ক
জনতার বাণী,
এথেন্স: গ্রিসের লেসবস দ্বীপে একটি শরণার্থীশিবিরে আগুন লাগায় পালাতে বাধ্য হয়েছে ৩ হাজার লোক। আগুন লাগানোর ঘটনাকে ‘উদ্দেশ্যমূলক’ বলে মনে করা হচ্ছে। গ্রিসের লেসবস দ্বীপে সবচেয়ে বড় শরণার্থীশিবির রয়েছে।
এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কিন্তু শরণার্থী শিবিরের তাঁবুর অধিকাংশই পুড়ে গেছে। খাদ্য সরবরাহ ও স্বাস্থ্যসেবার সব সরঞ্জাম পুড়ে গেছে। শরণার্থী নিবন্ধনের কার্যক্রম বন্ধ হয়ে গেছে।
গ্রিক সংবাদ সংস্থা এএনএ জানিয়েছে,শরণার্থী শিবিরে অভ্যন্তরীণ কোন্দল থেকে কেউ আগুন লাগিয়ে থাকতে পারে। তবে এথেন্সভিত্তিক সংবাদপত্র খাতিমেরিনি বলেছে,শরণার্থীদের তুরস্কে পাঠানোর পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে- এমন গুজবে ক্যাম্পে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ কিছু লোক।
পুলিশ জানিয়েছে, ৩ থেকে ৪ হাজার শরণার্থী মোরিয়া ক্যাম্প ছেড়ে আশপাশের খোলা মাঠে অবস্থান নিয়েছে। প্রচণ্ড বাতাসে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলতে থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় অগ্নিনির্বাপণকর্মীদের। মোরিয়া ক্যাম্পের কাছে সোমবার আরো দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
গ্রিসে বর্তমানে ৬০ হাজার শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশী রয়েছে। তাদের অধিকাংশই ইউরোপের বিভিন্ন দেশে যেতে চায়।
মধ্যপ্রাচ্যের সিরিয়া, ইরাক, ইয়েমেন, ফিলিস্তিনসহ যুদ্ধবিধ্বস্ত দেশগুলো থেকে আসা এসব শরণার্থী এক অনিশ্চিত জীবন পার করছে।
সূত্র: আলজাজিরা

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ