Home > আন্তর্জাতিক > বাইডেনের জয়ের কথা স্বীকার করলেন ট্রাম্প, তবে…

বাইডেনের জয়ের কথা স্বীকার করলেন ট্রাম্প, তবে…

৭ নভেম্বর মার্কিন নির্বাচনের ফল প্রকাশের পর প্রথমবারের মতো ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের জয়ের কথা স্বীকার করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে বরাবরের মতোই তিনি দাবি করেছেন, এটি ছিলো পাতানো নির্বাচন। রোববার এক টুইটে তিনি এ দাবি করেছেন।

মার্কিন সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফলে দেখা গেছে, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন জয়ের জন্য প্রয়োজনীয় সংখ্যক ইলেকটোরাল ভোটের চাইতেও অনেক বেশি ভোট পেয়েছেন। ফল ঘোষণার পর ট্রাম্প নির্বাচন পাতানো, ভোট জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগ করে আসছেন। একই সঙ্গে তিনি নিজেকে বিজয়ী দাবি করেছেন। তবে নির্বাচন নিয়ে তার দাবির স্বপক্ষে এখনও কোনো প্রমাণ হাজির করতে পারেননি ট্রাম্প। মার্কিন নির্বাচনী কর্মকর্তারাও তার এই দাবি প্রত্যাখ্যান করে জানিয়েছেন, চলতি বছরের নির্বাচন ছিল অন্য যে কোনোবারের তুলনায় সবচেয়ে বেশি ‘সুরক্ষিত’।

রোববার ট্রাম্প তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘তিনি (বাইডেন) জিতেছেন কারণ নির্বাচন ছিল পাতানো। কোনো ভোট নজরদার বা পর্যবেক্ষককে অনুমতি দেওয়া হয়নি, ভোট গুণেছে চরম বামপন্থি বেসরকারি প্রতিষ্ঠান ডমিনিয়ন, যাদের দুর্নাম ও অকেজো যন্ত্রপাতি রয়েছে যেগুলো টেক্সাসেও কার্যক্ষম ছিল না (আমি সেখানে অনেক ভোটে জিতেছিলাম), ভুয়া ও নীরব সংবাদমাধ্যম!’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ