Home > আন্তর্জাতিক > নকল ঠেকাতে মাথায় কার্ডবোর্ডের বাক্স!

নকল ঠেকাতে মাথায় কার্ডবোর্ডের বাক্স!

ভারতের কর্ণাটক রাজ্যে অবস্থিত ভগত প্রি ইউনিভার্সিটি কলেজে নকল ঠেকাতে মাথায় কার্ডবোর্ডের বাক্স দিয়ে পরীক্ষা কেন্দ্রে বসানো হয় শিক্ষার্থীদের। পরীক্ষা কেন্দ্রের ওই ছবি, ভিডিও প্রকাশিত হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনা শুরু হয়।

সামনের দিকে কাটা কার্ডবোর্ডের বাক্স শিক্ষার্থীদের মাথায় এমনভাবে বসানো হয়েছে যাতে তারা পাশের জনের লেখা দেখতে না পারে। বিবিসির খবরে বলা হয়েছে, ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার মুখে পড়ে স্কুল কর্তৃপক্ষ।

নকল ঠেকাতে এমন পন্থা অবলম্বন করায় ওই কলেজের প্রশাসনিক কর্মকর্তা এমবি সতীশ দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানান, কার্ডবোর্ডের বাক্স মাথায় পড়তেই হবে এতে কোনো বাধ্যবাধকতা ছিল না। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেই তারা এই ব্যবস্থা করেন। শিক্ষার্থীদের মধ্যে যারা কার্ডবোর্ডের বাক্স মাথায় দিয়েছিল তাদের কেউ ১৫ মিনিট পর, কেউ ২০ মিনিট পর, কেউ ১ ঘণ্টা পর মাথা থেকে বাক্সটি খুলে ফেলে।

শিক্ষার্থীদের সঙ্গে এ ধরনের ‘অমানবিক আচরণের’ কারণ দর্শাতে কলেজটির ব্যবস্থাপনা কমিটিকে নোটিস দিয়েছে রাজ্যটির প্রি-ইউনিভার্সিটি এডুকেশন বোর্ড। এ ঘটনার জন্য দায়ীদের শাস্তি দেয়া হবে বলেও জানিয়েছে বোর্ডটি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ