Home > আন্তর্জাতিক > প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন না মাহাথির

প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন না মাহাথির

মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ফের প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। বরং দেশের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে তিনি সাবাহ রাজ্যের মুখ্যমন্ত্রী শাফি আপদালকে সমর্থন দিয়েছেন। শনিবার এক বিবৃতিতে মাহাথির এ ঘোষণা দিয়েছেন।

মাহাথির জানান, সমর্থক ও মিত্ররা বৃহস্পতিবারের বৈঠকে সর্বসম্মতভাবে শাফি আপদালকে নির্বাচন করেছেন। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নাজিব রাজাকের বিরোধিতা করেছিলেন এই শাফি।

তিনি বলেন, ‘আমি এই প্রস্তাবকে পুরোপুরি সমর্থন দিয়েছি। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমাদের অবস্থা জানাতে জনগণের জন্য আমাদের একটি নিখাঁদ অবস্থান আছে।’

বৈঠকে মাহাথিরের প্রাক্তন প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান জোট নেতা আনোয়ার ইব্রাহিমকে উপ-প্রধানমন্ত্রী করার সিদ্ধান্ত হয়েছে। একই পদে থাকবেন মাহাথিরের ছেলে মুখরিজ।

২০২৩ সালের সেপ্টেম্বরে মালয়েশিয়ার পরবর্তী জাতীয় নির্বাচন হওয়ার কথা। তবে ধারণা করা হচ্ছে, দেশটিতে আগাম নির্বাচনের সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি মালয়েশিয়ার বিরোধী দলগুলো প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিনের প্রশাসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে জোট বাঁধছে। কিন্তু মাহাথির কিংবা আনোয়ারের মধ্যে কাকে প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দেওয়া হবে তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব চলছিল।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ