Home > আন্তর্জাতিক > ভারতে একদিনে করোনায় আক্রান্ত-মৃত্যুর রেকর্ড

ভারতে একদিনে করোনায় আক্রান্ত-মৃত্যুর রেকর্ড

টানা ৯ দিন ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯ হাজারের ঘরে থাকলো। মৃত্যু হলো সাড়ে তিন শতাধিক। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সঙ্গে রেকর্ড সংখ্যক ভারতীয় মারা গেলেন।

আক্রান্তের সংখ্যায় বিশ্বে পঞ্চম স্থানে থাকা ভারতে বৃহস্পতিবার পর্যন্ত ২ লাখ ৮৬ হাজার ৫৭৯ জনের করোনা ধরা পড়েছে। স্বাস্থ্য বুলেটিনের বরাত দিয়ে আজ সকালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, একদিনে রেকর্ড ৯ হাজার ৯৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩৫৭ জনের মৃত্যুতে এই রোগে প্রাণহানি ৮ হাজার ছাড়িয়েছে। মহামারি শুরুর পর ভারতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৮ হাজার ১০২ জন।

গোটা দেশে ৫০ লাখের বেশি নমুনা পরীক্ষার কথা জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার রেকর্ড ১ লাখ ৫১ হাজার ৮০৮ জনের করোনা পরীক্ষা হয়েছে। সবচেয়ে বেশি ৩ হাজার ৪৮৩ জনের মৃত্যু হয়েছে দেশের হটস্পট মহারাষ্ট্রে।

আক্রান্ত আর মৃত্যুর রেকর্ডের দিনে ভারতের করোনা পরিস্থিতি নিয়ে সুখবরও আছে। প্রথমবার বর্তমান রোগীর সংখ্যাকে ছাড়িয়ে গেছে সুস্থ হওয়ার সংখ্যা। ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৯১ জন করোনা থেকে সেরে উঠেছেন এবং মোট সংখ্যা এক লাখ ৩৫ হাজার ২০৫ জন। অন্যদিকে দেশে বর্তমান রোগী এক লাখ ৩৩ হাজার ৬৩২ জন। সুস্থতার হার ৪৮.৮৮ শতাংশ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ