Home > আন্তর্জাতিক > ‘চার্চে যাবেন না, এটা মৃত্যুফাঁদ’

‘চার্চে যাবেন না, এটা মৃত্যুফাঁদ’

দেশবাসীকে চার্চে গিয়ে ফাঁদে না পড়তে সতর্ক করলেন দক্ষিণ আফ্রিকার সরকার বিরোধী দলের রাজনৈতিক নেতা জুলিয়াস মালেমা। সেখানে গেলে করোনাভাইরাসে ‍মৃত্যু হতে পারে বললেন ইকোনমিক ফ্রিডম ফাইটার্স দলের নেতা।

দেশের জনগণের ভালো চাইলে ধর্মীয় নেতাদের চার্চ না খুলতে আহ্বান জানালেন মালেমা। একই সঙ্গে ‘এটি ফাঁদ’ হিসেবে উল্লেখ করে নিজ দলের সদস্যদের ধর্মীয় উপাসনালয়ে যেতে বারণ করলেন তিনি।

বৃহস্পতিবার নিজের রাজনৈতিক দলের মিডিয়া ব্রিফিংয়ের সময় মালেমা এসব কথা বলেন। করোনা মহামারির মধ্যেও সরকারের ধর্মীয় উপাসনালয় খুলে দেওয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছেন তিনি। কিছু ধর্মীয় প্রতিষ্ঠান এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও অনেকে চার্চকে ভাইরাসের উৎপাদনস্থল হিসেবে মনে করছেন।

মঙ্গলবার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বলেন, ধর্মীয় নেতাদের সঙ্গে আলোচনার পর চার্চ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মাস্ক পরে ও পরিচ্ছন্ন থেকে সর্বোচ্চ ৫০ জন চার্চে থাকার শর্ত দেওয়া হয়েছে। মালেমা বলেছেন, যেখানে রেস্তোরাঁ এখনো বন্ধ রয়েছে সেখানে ধর্মীয় উপাসনালয় খোলার সিদ্ধান্ত কাণ্ডজ্ঞানহীনের মতো কাজ।

ভার্চুয়াল ব্রিফিংয়ে মালেমা বলেছেন, ‘ধর্মীয় নেতাদের প্রতি আমার অনুরোধ, তারা যেন তাদের প্রতিষ্ঠান না খোলেন। আপনারাই বলবেন, যেন চার্চে কেউ না আসে। আমি বলছি, চার্চে কেউ যাবেন না, আপনারা মরতে যাচ্ছেন। এটা একটা ফাঁদ। আমাদের জনগণ ঘরেই প্রার্থনা করতে পারে। আপনারা রেস্তোরাঁ বন্ধ রাখলেন এবং খুলছে চার্চ। অর্থনীতিতে চার্চের অবদান কী? রেস্তোরাঁয় তো আগে থেকেই সামাজিক দূরত্ব মানা হয়েছে।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ