Home > আন্তর্জাতিক > রাশিয়ায় চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব ট্রাম্পের

রাশিয়ায় চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব ট্রাম্পের

নিজের দেশ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত‌্যু ঠেকাতে ‘হিমশিম’ খেলেও ‘বন্ধু’ পুতিনের দেশ রাশিয়ার প্রতি ঠিকই ‘সুনজর’ রেখেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই সেখানে করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৭ মে) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে ফোনালাপ হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে ক্রেমলিন। এ সময় ট্রাম্প পুতিনকে এ প্রস্তাব দেন।

ওপেক এবং নন-ওপেক তেল উৎপাদকের মধ্যে গত মাসের চুক্তির পক্ষে তাদের সমর্থন উল্লেখ করে দুই রাষ্ট্রপতি বৈশ্বিক তেল বাজার নিয়েও আলোচনা করেছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

করোনাভাইরাস মহামারি নিয়ে আলোচনার পাশাপাশি নেতারা যুক্তরাষ্ট্রের অস্ত্র নিয়ন্ত্রণের ইচ্ছার বিষয়েও আলোচনা করেছেন বলে হোয়াইট হাউস জানিয়েছে।

ফোনালাপে প্রেসিডেন্ট ট্রাম্প ফের নিশ্চিত করেছেন যে আমেরিকা কার্যকর অস্ত্র নিয়ন্ত্রণে প্রতিশ্রুতিবদ্ধ, যার মধ্যে কেবল রাশিয়া নয়, চীনও অন্তর্ভুক্ত রয়েছে এবং ব্যয়বহুল অস্ত্রের লড়াই এড়াতে ভবিষ্যতের আলোচনার প্রত্যাশায় রয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন হোয়াইট হাউসের উপ-প্রেস সচিব জুড ডিয়ার।

শেষ খবর পাওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রায় ৭৭ হাজার মানুষের মৃত‌্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৩ লাখের কাছাকাছি। রাশিয়ার মৃত‌্যুর সংখ‌্যা এক হাজার ৬শর কিছু বেশি। আর আক্রান্ত হওয়ার সংখ‌্যা পৌনে দুই লাখের বেশি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ