Home > আন্তর্জাতিক > নিউইয়র্কে সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড

নিউইয়র্কে সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড

মহামারি করোনাভাইরাসে নাকাল মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির প্রায় ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে প্রায় ৬০ হাজার। দেশটির করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ নিউইয়র্ক রাজ্যে। সেখানে আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ। প্রাণ হারিয়েছে ২২ হাজার ২৭৫ জন। তবে পরিস্থিতি আস্তে আস্তে উন্নতি হতে শুরু করেছে।

শনিবার নিউইয়র্কে একদিনে ৩৬৭ জনের মৃত্যু হয়েছে। যা চলতি মাসে সর্বনিম্ন। পরিস্থিতি যখন সবচেয়ে খারপ অবস্থায় ছিলো- তখন দৈনিক ৮০০ থেকে ৯০০ জন মারা গিয়েছিল এই রাজ্যে। মৃত্যুর সংখ্যা কমার পাশাপাশি আক্রান্তের সংখ্যাও কমেছে। হাসপাতালে নতুন রোগী ভর্তির সংখ্যা ১ হাজার কমে এসেছে। এমনটাই জানিয়েছেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো।

রোববার এক ব্রিফিংয়ে তিনি বলেছেন, ‘আগের দিন ৩৬৭ জন নিউইয়র্কবাসী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। যা খারাপ পরিস্থিতির অর্ধেক। হাসপাতালে নতুন করে করোনা রোগী ভর্তি হওয়ার সংখ্যাও কমপক্ষে ১ হাজার কমে এসেছে। আসলে ৩৬৭ জনের মৃত্যুও কিন্তু কম নয়। মৃত্যু তো মৃত্যুই। সেটার কোনো সান্ত্বনা হয় না। ৩৬৭ জনের মৃত্যু মানে ৩৬৭টি পরিবার স্বজন হারিয়েছে।’

পাশাপাশি তিনি সামাজিক দূরত্ব বজায় রাখাতে আহব্বান জানান। তিনি উল্লেখ করেন নাগরিকরা সহায়তা না করলে সরকারের পক্ষে সবকিছু সামাল দেওয়া সম্ভব নয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ