Home > আন্তর্জাতিক > দিল্লির দাঙ্গায় গ্রেপ্তার ৫১৪

দিল্লির দাঙ্গায় গ্রেপ্তার ৫১৪

ভারতের রাজধানী দিল্লিতে হিন্দু-মুসলমান দাঙ্গার ঘটনায় পুলিশ ৫১৪ জনকে গ্রেপ্তার করেছে। সরকারি সূত্রের বরাত দিয়ে শুক্রবার রয়টার্স এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, দাঙ্গায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫ এ দাঁড়িয়েছে। আরো মৃতদেহ রয়েছে কিনা জানতে উত্তর-পূর্ব দিল্লির দাঙ্গাকবলিত এলাকাগুলোর নর্দমা ও পুড়ে যাওয়া বাড়িগুলোতে অনুসন্ধান চালানো হচ্ছে। দাঙ্গার ঘটনায় গ্রেপ্তারকৃতদের মধ্যে কতজন হিন্দু কিংবা কতজন মুসলমান রয়েছে তা জানায় নি পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো অবশ্য অজ্ঞাতনামা সূত্রের বরাত দিয়ে এ সংখ্যা ৪০ এর বেশি বলে জানিয়েছে।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, বুধবার সকাল থেকে নতুন করে কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। তবে শুক্রবার জুমার নামাজকে কেন্দ্র করে মসজিদগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে অবৈধভাবে ভারতে যাওয়া অমুসলিমদের নাগরিকত্বের অনুমতি দিয়ে গত বছর সংশোধিত নাগরিকত্ব আইন পাশ করে মোদি সরকার। সমালোচকদের দাবি,মুসলমানদের কোনঠাসা করতেই বিজেপি এই আইন করেছে। বিতর্কিত এই আইনের পক্ষে-বিপক্ষে অবস্থান নেয়া আন্দোলনকারীদের মধ্যে রোববার থেকে সংঘর্ষ শুরু হয় উত্তর-পূর্ব দিল্লির তিনটি এলাকায়। এই সংঘর্ষ শেষ পর্যন্ত হিন্দু-মুসলমান দাঙ্গায় রূপ নেয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ