Home > আন্তর্জাতিক > কাশ্মীরে বিধিনিষেধ আংশিক শিথিল

কাশ্মীরে বিধিনিষেধ আংশিক শিথিল

আন্তর্জাতিক ডেস্ক : পাঁচ দিন সব ধরণের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন রাখার পর শুক্রবার থেকে জম্মু ও কাশ্মীরের টেলিফোন ও ইন্টারনেট সেবা আংশিক চালু করা হয়েছে। শুক্রবার জুমার নামাজে যোগ দেওয়ার জন্য মসজিদগুলোর ওপর থেকে নিরাপত্তা ব্যবস্থা শিথিল করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় উপত্যকায় হাজার হাজার ভারতীয় সেনাকে প্রস্তুত রাখা হয়েছে। শ্রীনগরের প্রধান মসজিদের ফটক অবশ্য বন্ধ রাখা হয়েছে, যার মানে হচ্ছে শুক্রবার সেখানে জুমার নামাজ হচ্ছে না। তবে স্থানীয় ছোট মসজিদগুলোতে প্রার্থনাকারীরা যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই সব এলাকায় পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

কর্মকর্তারা আরো জানিয়েছেন, কোনো ধরণের সমস্যা ছাড়া জুমার নামাজ শেষ হলে কড়াকড়ি আরো শিথিল করা হবে।

রাজ্য পুলিশের প্রধান দিলবাগ সিং বলেছেন, ‘লোকজনদের তাদের আশেপাশের এলাকায় নামাজের অনুমতি দেওয়া হয়েছে। এতে কোনো বাধানিষেধ নেই। তবে নিজেদের এলাকা ছেড়ে বের হওয়ার ঝুঁকি নেওয়া উচিৎ নয়।’

বিক্ষোভ বা যে কোনো ধরণের রাজনৈতিক কর্মসূচি এড়াতে সরকার এখনো প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহসহ ৪০০ রাজনৈতিক নেতাকে গৃহবন্দী করে রেখেছে।

বৃহস্পতিবার রাজ্যের গভর্নর সত্যপাল মালিক জানিয়েছিলেন, তারা পরিস্থিতির পর্যালোচনা করেছেন। শুক্রবার জুমার নামাজ ও আসন্ন ঈদ উপলক্ষে বিধিনিষেধ সিফিল করা যেতে পারে।

এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, কাশ্মীরিরা যাতে নির্বিঘ্নে ঈদ উৎসব পালন করতে পারেন সেজন্য বিধিনিষেধ শিথিল করবে সরকার।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ