Home > আন্তর্জাতিক > কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন সিনহা

কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন সিনহা

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশের প্রাক্তন প্রধান বিচারপতি এসকে সিনহা কানাডায় রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। শুক্রবার কানাডার সংবাদমাধ্যম দি স্টার এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, গত ৪ জুলাই ফোর্ট এরি সীমান্ত হয়ে সিনহা কানাডায় প্রবেশ করেন এবং সেখানে তার রাজনৈতিক আশ্রয়ের আবেদন জমা দেন। তার স্ত্রী সুষমাও রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন জমা দিয়েছেন।

ব্লিৎজ নামে আরেকটি সংবাদমাধ্যম জানিয়েছে, এর আগে সিনহা যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছিলেন। তার আবেদনটি মঞ্জুর হলেও তার স্ত্রীর আবেদন না মঞ্জুর হয়।

দি স্টারকে দেওয়া সাক্ষাৎকারে এসকে সিনহা বলেছেন, ‘বিচারক হিসেবে আমি ছিলাম একজন অ্যাকটিভিস্ট। এ কারণে আমাকে লক্ষ্যবস্তু বানানো হয়েছে। আমি যেসব রায় দিয়েছি তাতে আমলাতন্ত্র, প্রশাসন, রাজনীতিবিদ, এমনকি সন্ত্রাসীরাও ক্ষিপ্ত হয়েছে। আমি এখন নিজের দেশের শত্রু, অবাঞ্ছিত ব্যক্তি।’

এস কে সিনহার অভিযোগের বিষয়ে কানাডায় বাংলাদেশ হাই কমিশনারের প্রতিক্রিয়া জানতে চেয়েছিল দি স্টার।

হাই কমিশনার মিজানুর রহমান তাদের বলেছেন, ‘বাংলাদেশ ছাড়ার পর থেকেই তিনি সরকার সম্পর্কে এ ধরনের বক্তব্য দিয়ে আসছেন, যেগুলো সঠিক নয়। তার দেশে ফেরার ক্ষেত্রেও কোনো হুমকি নেই। তিনি স্রেফ তার আশ্রয়ের দাবিকে শক্তিশালী করার জন্য এ ধরণের বিবৃতি দিচ্ছেন।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ