Home > আন্তর্জাতিক > ভারতে নতুন বিতর্ক, ‘মুসলমানদের নর্দমায় থাকার পরামর্শ’

ভারতে নতুন বিতর্ক, ‘মুসলমানদের নর্দমায় থাকার পরামর্শ’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেস পার্টিকে ধরাশায়ী করার কোনো সুযোগই হাতছাড়া করেন না। সম্প্রতি তিনি সংসদে এক কংগ্রেস নেতার মন্তব্য পুনরায় উল্লেখ করে স্যোশাল মিডিয়ায় বিতর্কের ঝড় তুলেছেন।
নরেন্দ্র মোদি তার বক্তব্যে বলেন, কংগ্রেসের এক নেতা বলেছিলেন, মুসলমানদের সাফল্য ও কল্যাণের দায় কংগ্রেসের নয়। তারা নর্দমায় বেঁচে থাকতে পারলে সেখানেই থাকুক।

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে সংসদে শোরগোল সৃষ্টি হলে তিনি বলেন, কেউ সে বক্তব্য শুনতে চাইলে ইউটিউব লিঙ্ক পাঠিয়ে দেব। নিজেরাই দেখে নিতে পারবেন, কে বলেছিল এমন কথা।

মোদির এ বক্তব্যের পর ইউটিউবের সে ভিডিওটি খোঁজার হিড়িক পড়ে যায়। অবশেষে দেখা গেল, ওই বক্তব্যটি একজন মুসলিম নেতার সাক্ষাৎকার থেকে নেয়া। নাম আরিফ মুহাম্মদ খান।

তিনি একসময় কংগ্রেসে ছিলেন। পরে জনতা দল ও বহুজন সমাজ পার্টি হয়ে মাথা গুঁজেছেন এসে নরেন্দ্র মোদির বিজেপিতেই।

জানা যায়, মূলত মন্তব্যটি আরিফের ছিলই না। তিনি যে সাক্ষাৎকারে মন্তব্যটি করেছিলেন সেখানে দাবি করেছিলেন, মন্তব্যটি ছিল ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস প্রধান নরসিংহ রাওয়ের।

সাক্ষাৎকারে তিনি বলেন, নরসিংহ রাও নিজে আমাকে বলেছিলেন, মুসলমানরা আমাদের ভোটার। আমরা তাদের কেন অসন্তুষ্ট করব? কংগ্রেস পার্টি সমাজ সংশোধনের কাজ করে না। আমরা রাজনীতি করি। যদি তারা নর্দমায় থাকতে চায় তাহলে থাকতেই পারে।

আরিফ মুহাম্মদের এ বক্তব্যের পর তার অবস্থানের যেমন প্রশংসা হচ্ছিল তেমনি মুসলমানদের ব্যাপারে কংগ্রেসের দৃষ্টিভঙ্গির সমালোচনাও শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

উর্দু নিউজ অবলম্বনে সুলাইমান সাদী

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ