Home > আন্তর্জাতিক > ৮০০ মুসলমানকে ইফতার করান খ্রিষ্টান ব্যবসায়ী

৮০০ মুসলমানকে ইফতার করান খ্রিষ্টান ব্যবসায়ী

আন্তর্জাতিক ডেস্ক : তিনি ভারতীয় বংশোদ্ভূত খ্রিষ্টান ধর্মাবলম্বী ব্যবসায়ী। তবে মুসলমান কর্মীদের নামাজ আদায়ে দূরের মসজিদে যেতে হয় বলে তিনি তাদের নির্মাণ করে দিয়েছিলেন একটি মসজিদ। এবারের রমজানে সেই ব্যবসায়ী ইফতার করাচ্ছেন প্রায় ৮০০ কর্মীকে।

ভারতের কেরালা রাজ্যের কায়াকুলাম এলাকার বাসিন্দা ৪৯ বছরের সজি চেরিয়ান। ২০০৩ সালে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন মাত্র কয়েকশ দিরহাম হাতে নিয়ে। এরই মধ্যে তিনি ব্যবসা করে সংযুক্ত আরব আমিরাতে প্রতিষ্ঠা পেয়েছেন। ফুজাইরাহ এলাকায় তিনি ৫৩টি প্রতিষ্ঠানের শ্রমিকদের থাকার জন্য বাড়ি ভাড়া দিয়েছেন। কয়েক বছর আগে তিনি দেখতে পান রমজান মাসে শ্রমিকদের নামাজ পড়ার জন্য ট্যাক্সি ভাড়া করে কয়েক কিলোমিটার দূরের মসজিদে যেতে হয়। এরপরই তিনি গত বছর তিনি ওই শ্রমিকদের জন্য একটি মসজিদ নির্মাণ করে দেন। মসজিদটির নাম রাখা হয় মরিয়ম উম্মে ঈসা।

গালফ নিউজ জানিয়েছে, যে ভবনটিতে মসজিদ রয়েছে সেখানেই শীতাতাপ নিয়ন্ত্রিত কনভেনশন সেন্টারে বিভিন্ন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ ৮০০ কর্মীর জন্য এবার রমজানে ইফতারের ব্যবস্থা করেছেন সজি।

তিনি বলেছেন, ‘গত বছরের ১৭ রমজানে মসজিদের উদ্বোধন হয়েছিল। তাই ওই বছর কেবল বাকী রোজাগুলোর জন্য ইফতারের ব্যবস্থা করেছিলাম। চলতি বছর আমি এটি প্রত্যেক দিনের জন্য করেছি।’

সজির আয়োজিত ইফতারের মধ্যে রয়েছে খেজুর, তাজা ফল, স্ন্যাক্স, শরবত, পানি ও বিরিয়ানি।

তিনি বলেন, ‘আমি বিভিন্ন ধরণের বিরিয়ানির আয়োজন করেছি। যাতে তারা প্রতিদিন একই ধরণের খাবার খেয়ে বিরক্ত না হয়।’

আব্দুল কাইয়ুম নামে ৬৩ বছরের এক পাকিস্তানি গাড়ি চালক সজির প্রশংসা করে বলেন, ‘তার মতো লোককে বিশ্বের প্রয়োজন। তার মতো লোকেরা না থাকলে বিশ্ব ধ্বংস হয়ে যেত। আমরা তার জন্য দোয়া করি। আল্লাহ তাকে সুখী করুন।’

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ