Home > আন্তর্জাতিক > পাকিস্তানি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি ভারতের

পাকিস্তানি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি ভারতের

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে ভারত। বুধবার সকালে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় এটি ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ভারতীয় কর্মকর্তারা। তবে এ তথ্যের সত্যতা নিরপেক্ষ সূত্র থেকে যাচাই করা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, নওশেরা সেক্টরের ঝাঙ্গর এলাকায় একটি পাকিস্তানি এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করা হয়েছে।

তবে এনডিটিভি অনলাইন জানিয়েছেন, এটি ভূপাতিত করা হয়নি। নিয়ন্ত্রণ রেখা বরাবর বিমানটি বিধ্বস্ত হয়েছে।

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইন জানিয়েছে, বুধবার সকালে নওশেরায় ঢুকে পড়ে মার্কিন প্রযুক্তিতে তৈরি পাকিস্তানি বিমান বাহিনীর চারটি এফ-১৬ বিমান। র‌াডারে তা ধরা পড়তেই সক্রিয় হয় ভারতীয় বিমান বাহিনী এবং পাকিস্তানি বিমানগুলিকে তাড়া করে। এগুলোর মধ্যে একটিকে নওশেরার রুমলি ধারায় গুলি করে ভুপাতিত করা হয়। তবে পাইলট বিমান থেকে ঝাঁপিয়ে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পালিয়ে যেতে সক্ষম হন।

এদিকে পাকিস্তান দাবি করেছে, ভারতের দুটি বিমান ভূপাতিত করা হয়েছে। এগুলোর একটি আজাদ কাশ্মীরের কোহি রাতা সেক্টরে এবং অপরটি ভারতীয় কাশ্মীরের বুদগ্রাম এলাকায় বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দুই পাইলট নিহত হয়েছে এবং একজনকে আটক করা হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ