Home > আন্তর্জাতিক > পশ্চিমবঙ্গে তৃণমূল অফিসে বিস্ফোরণ, নিহত ২

পশ্চিমবঙ্গে তৃণমূল অফিসে বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল দলের কার্যালয়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে দুই ব্যক্তির। আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। ভেঙে গিয়েছে আশেপাশের কয়েকটি বাড়িও।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে পশ্চিম মেদিনীপুর নারায়ণগড়ে মকরামপুর তৃণমূল দলের অফিসে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকাবাসী খুবই আতঙ্কিত হয়ে পড়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, ঘটনার সময় দলের অফিসের ভিতরে তৃণমূলের মকরামপুর অঞ্চল সভাপতি লক্ষ্মী শীট এবং এলাকার প্রভাবশালী তৃণমূল নেতা সূর্যকান্ত অট্ট ছিলেন। পঞ্চায়েত বোর্ড গঠন সংক্রান্ত বিষয়ে তারা পার্টি অফিসের একটি ঘরে বৈঠক করছিলেন। ওই ঘরের পাশে রান্নাঘর আছে। বৈঠক চলাকালীন সেই রান্নাঘরেই বিস্ফোরণ ঘটে।

পুলিশ সূত্র জানিয়েছে, বিস্ফোরণের তীব্রতা ছিল এতটাই যে প্রায় সঙ্গে সঙ্গেই রান্নাঘরসহ পার্টি অফিসের অনেকটা অংশ ভেঙে যায়। পার্টি অফিসের ছাদ উড়ে গিয়েছে। এমনকি, আশেপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের আকস্মিকতা কাটার পরই স্থানীয়রা উদ্ধার কাজে হাত লাগান।

পার্টি অফিসের বাইরে দাঁড়িয়ে ছিলেন খড়্গপুরের বাসিন্দা সুদীপ্ত ঘোষ নামে তৃণমূলের এক কর্মী। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আরও একজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মেদিনীপুর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। এ ছাড়াও জখম হয়েছেন আরও তিনজন।

স্থানীয় সূত্রে খবর, যে এলাকায় বিস্ফোরণ ঘটেছে তা অত্যন্ত ব্যস্ত এলাকা। বাজার, স্কুল, হাসপাতাল রয়েছে আশেপাশেই। আর কিছু পরে এই বিস্ফোরণ ঘটলে পরিণতি আরও ভয়াবহ হতে পারত বলে মনে করছেন তারা।

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, রান্নাঘরের গ্যাস সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ ঘটেছে। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতিও গ্যাস সিলিন্ডার থেকে এই বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছেন।

তাকে ফোন করা হলে তিনি বলেন, ‘সকালে বিস্ফোরণ ঘটেছে। নানারকম খবর শুনতে পাচ্ছি। আমাদের ছেলেরা মারা গিয়েছেন। গ্যাস সিলিন্ডার ফেটে গিয়েছে। দলীয় স্তরে খোঁজ নিচ্ছি।’

এই বিস্ফোরণের পিছনে অবশ্য অন্য কারণ দেখছে বিরোধীরা। শুধুমাত্র গ্যাস সিলিন্ডার ফাটার কারণেই এত বড় বিস্ফোরণ মানতে নারাজ তারা। তাদের অভিযোগ, পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে এলাকায় তৎপরতা বাড়িয়েছে তৃণমূল। তার জন্য ওই পার্টি অফিসে কয়েকদিন ধরেই প্রচুর পরিমাণে বোমা মজুত করে রাখছিল তৃণমূলের কর্মীরা। এ দিন কোনও কারণে সেই বোমাই ফেটে যায়। আর তা থেকেই গ্যাস সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণ হয়।

সূত্র : আনন্দবাজার

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ