Home > আন্তর্জাতিক > ইসরায়েলের মোকাবেলায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধের আহ্বান

ইসরায়েলের মোকাবেলায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক : মুসলিম বিশ্বের নেতার ঐক্যবদ্ধ হয়ে ইসরায়েলের মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান। শুক্রবার ওআইসির বিশেষ অধিবেশনে তিনি এ আহ্বান জানিয়েছেন।

গত সপ্তাহে ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারিত্বের ৭০ বছর পূর্ণ হয়। দখলকৃত ভূমি ছেড়ে দেওয়ার দাবিতে আন্দোলনরত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনারা গুলি চালালে ৬০ জন নিহত হয়। এর প্রতিবাদে ওআইসির বিশেষ অধিবেশন আহ্বান করে তুরস্ক।

অধিবেশনে এরদোয়ান বলেছেন, এই হত্যাকাণ্ডের জন্য ইসরায়েলকে দোষী সাব্যস্ত করতে হবে।

তিনি বলেন, ‘ইসরায়েলি ডাকাতরা ফিলিস্তিনিদের ওপর যে নৃশংসতা চালিয়েছে তার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে সারা বিশ্বকে দেখিয়ে দিতে হবে মানবতা এখনো মরেনি।’

ইসরায়েল ফিলিস্তিনিদের ওপর যে হত্যাযজ্ঞ চালিয়েছে তাকে ‘ঠগীবৃত্তি, নৃশংস ও রাষ্ট্রীয় সন্ত্রাস’ বলে মন্তব্য করেন তুর্কি প্রেসিডেন্ট।

কাতারের আমির শেইখ তামিম বিন হামাদ আল থানি বলেছেন, ‘গাজা উপত্যকা লাখ লাখ লোকের কনসেনট্রেশন ক্যাম্পে পরিণত হয়েছে, যেখানে তাদের ভ্রমণ, শিক্ষা, কর্ম ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করা হচ্ছে।’

তিনি বলেন, ‘যখন তাদের সন্তানরা অস্ত্র তুলে তখন তাদের বলা হয় সন্ত্রাসী, যখন তারা শান্তিপূর্ণ সমাবেশ করে তখন তাদের বলা হয় চরমপন্থি এবং তাদেরকে তাজা গুলি দিয়ে হত্যা করা হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ