Home > আন্তর্জাতিক > মালয়েশিয়ায় ৪৬ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় ৪৬ বাংলাদেশি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় বৈধ কাগজপত্র না থাকায় ১১১জন বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৪৬জন বাংলাদেশি। কর্মকর্তাদের বরাত দিয়ে মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন রোববার এ তথ্য জানিয়েছে।

দ্য স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, সিনাই শিল্পাঞ্চলে শ্রমিকদের হোস্টেলে ইমিগ্রেশন বিভাগ অভিযান চালিয়ে মোট ১১১জনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে ৪৬ জন বাংলাদেশি, ২২জন মিয়ানমারের, ১৭জন নেপালের এবং ১১জন ইন্দোনেশিয়ার নাগরিক। এছাড়া ভিয়েতনামের চারজন এবং ফিলিপাইনের তিন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। অন্যরা ভারত, শ্রীলঙ্কা, চীন ও পাকিস্তানের নাগরিক।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সিরি মুস্তাফার আলি রোববার এক বিবৃতিতে জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৪৮ বছরের এক বাংলাদেশি রয়েছেন, যাকে বিদেশি শ্রমিকদের দালাল বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি বলেন, ‘যখন অভিযান পরিচালনা করা হচ্ছিল, তখন ওই ব্যক্তি ঘটনাস্থলে উপস্থিত ছিল। ওই সময় সে যাদেরকে নিজের শ্রমিক বলে দাবি করেছে, তাদের মধ্যে পাসপোর্ট বিতরণ করছিল।’

সন্দেহভাজন ওই ব্যক্তির গাড়িসহ কয়েকটি পাসপোর্ট, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের ভুয়া কার্ড ও একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনে মামলা করা হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ