Home > তথ্য ও প্রযুক্তি > স্মার্টফোনের শত্রু ফেসবুক!

স্মার্টফোনের শত্রু ফেসবুক!

রীতিমত স্মার্টফোনের শত্রুতে পরিণত হয়েছে ফেসবুক অ্যাপ। কারণ দ্রুত চার্জ শেষ করে দেয় ফেসবুক। সম্প্রতি অ্যাভাস্ট সফটওয়্যার কর্তৃপক্ষ নতুন এক গবেষণায় এসব তথ্য পেয়েছে। ওই গবেষণায় দেখা যায়, অ্যাপ ব্যবহারের ফলে স্মার্টফোনের ব্যাটারির নেতিবাচক পারফরম্যান্স বিবেচনায় শীর্ষে রয়েছে ফেসবুক। এছাড়া ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম রয়েছে ষষ্ঠ অবস্থানে, পেজেস ম্যানেজার নবম ও মেসেঞ্জার আছে দশম স্থানে। অর্থাৎ, শীর্ষ ১০টি চার্জ নিঃশেষকারী অ্যাপের মধ্যে চারটিই ফেসবুকের। খবর এএফপির।
অ্যাভাস্টের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট গগন সিং বলেন, এ ধরনের পারফরম্যান্স চার্ট স্মার্টফোন ব্যবহারকারীকে তাদের অ্যাপ ব্যবস্থাপনার ক্ষেত্রে করণীয় বিষয়টি বুঝতে সাহায্য করে।
এএফপির খবরে বলা হয়েছে, প্রায় ৩০ লাখ অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে এই তালিকা প্রকাশ করে অ্যাভাস্ট। অ্যাভাস্টের তালিকায় চার্জখেকো অ্যাপের মধ্যে দ্বিতীয় অবস্থানে আছে লিপ সিনক্রিং অ্যাপ মিউজিক্যাল ডটলি। মাত্র দুই ঘণ্টায় এটি স্যামসাং গ্যালাক্সি এস ৬-এর চার্জ শেষ করে দেয়। তৃতীয় অবস্থানে আছে স্ল্যাপফেস নামের সামাজিক যোগাযোগের মাধ্যম।
চতুর্থ অবস্থানে আছে স্কাইপের প্রতিদ্বন্দ্বী হিসেবে চালু হওয়া হোয়াটসকল। এরপরে পঞ্চম স্থানে আছে ডেইলি মেইল অ্যাপ। তবে চার্জখেকো অ্যাপের শীর্ষ ১০-এর তালিকা থেকে বেরিয়ে গেছে হোয়াটসঅ্যাপ, সাউন্ডক্লাউড, উইচ্যাট, চ্যাটঅন ও বিবিসি আইপ্লেয়ার।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ