Home > তথ্য ও প্রযুক্তি > নিউইয়র্কে আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জয়

নিউইয়র্কে আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জয়

নিউজ ডেস্ক
জনতার বাণী,
ঢাকা: ডিজিটাল বিশ্বের পথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আইসিটি ফর ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।
ডিজিটাল বাংলাদেশ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের সহায়তা করায় ওয়াল্ড অর্গানাইজেশন অব গভার্নেন্স অ্যান্ড কম্পিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাসন ফর ডেভেলপমেন্ট ও যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রদেশের নিউ হেভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস সম্মিলিত ভাবে সজীব ওয়াজেদ জয়কে এ পুরস্কার প্রদান করেছে।
১৯ সেপ্টেম্বর সোমবার জাকজমক পূর্ণ অনুষ্ঠানে হলিউডের বিখ্যাত অভিনেতা রবার্ট ডেভির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন তিনি।
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বাংলাদেশ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব, জাতিসংঘের উচ্চপর্যায়ের কর্মকর্তা এবং খ্যাতনামা অভিনয় ও সংগীতশিল্পীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
আয়োজকদের ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, তথ্য-প্রযুক্তির মাধ্যমে পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সজীব ওয়াজেদ জয়ের ভূমিকার স্বীকৃতি প্রকারান্তরে বাংলাদেশের মানুষের অদম্য কর্মস্পৃহার প্রতিই সম্মান বলে মনে করছি। জয়কে এ পুরস্কারের জন্যে বেছে নিয়ে আয়োজকরা সঠিক কাজটিই করেছেন।
পুরস্কার গ্রহণের পর আবেগাপ্লুত জয় বলেন, এ পুরস্কার পেয়ে আমিও নিজেকে গৌরবান্বিত ও সম্মানিতবোধ করছি। তবে এ পুরস্কারের কৃতিত্ব একইসাথে বাংলাদেশ সরকারের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদেরও। তারা সকলে একযোগে কাজ করছেন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে।
বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রকল্প গ্রহণের মাধ্যমে বাংলাদেশের নাগরিকদের সহায়তা করায় তাকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। আইসিটি বিভাগে নেতৃত্বদান এবং দৃঢ়তার সঙ্গে তথ্যপ্রযুক্তি খাত নিয়ে কাজ করে যাচ্ছেন সজীব ওয়াজেদ জয়। সেই সঙ্গে প্রতিযোগিতামূলক বাজারে টেকসই উন্নয়নের জন্য আইসিটি খাতকে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ